বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > NRC হলেও গোর্খাদের গায়ে কেউ হাত দিতে পারবে না, দার্জিলিংয়ে অমিত শাহ
ভোটপ্রচারে অমিত শাহ। 
ভোটপ্রচারে অমিত শাহ। 

NRC হলেও গোর্খাদের গায়ে কেউ হাত দিতে পারবে না, দার্জিলিংয়ে অমিত শাহ

  • দার্জিলিংয়ের সভা থেকে গোটা পাহাড়ের ঢালাও উন্ননের প্রতিশ্রুতি দেন অমিত শাহ। বলেন, দেশের দ্বিতীয় সব থেকে পুরনো পৌরসভা হল দার্জিলিং। কিন্তু আধুনিক উন্নয়ন থেকে বঞ্চিত শহর। গত ৭০ বছর ধরে কংগ্রেস, বাম ও তৃণমূল।

পশ্চিমবঙ্গে NRC করানোর কোনও পরিকল্পনা নেই বিজেপির। তবু যদি কখনো তা হয় তাহলেও গোর্খাদের গায়ে হাত দিতে পারবে না কেউ। কারণ গোর্খারা অনুপ্রবেশকারী নন। মঙ্গলবার দার্জিলিংয়ে নির্বাচনী জনসভায় এমনটাই ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সঙ্গে ক্ষমতায় এলে দার্জিলিং পাহাড়ের ঢালাও উন্নয়নের প্রতিশ্রুতি দেন তিনি।

এদিন শাহ বলেন, ‘ভাইপোকে মুখ্যমন্ত্রী বানাতে চান দিদি। তাই NRC নিয়ে সবাইকে ভয় দেখাচ্ছেন। পশ্চিমবঙ্গে NRC করার কোনও পরিকল্পনা নেই বিজেপির। তবে যদি কোনও দিন NRC হয় তাহলেও গোর্খাদের গায়ে কেউ হাত দিতে পারবে না। কারণ, গোর্খারা অনুপ্রবেশকারী নন।’

দার্জিলিংয়ের সভা থেকে গোটা পাহাড়ের ঢালাও উন্ননের প্রতিশ্রুতি দেন অমিত শাহ। বলেন, দেশের দ্বিতীয় সব থেকে পুরনো পৌরসভা হল দার্জিলিং। কিন্তু আধুনিক উন্নয়ন থেকে বঞ্চিত শহর। গত ৭০ বছর ধরে কংগ্রেস, বাম ও তৃণমূল। বিজেপি ক্ষমতায় এলে পাহাড়কে আধুনিক পরিকাঠামোয় সাজানো হবে। সঙ্গে গোর্খাদের ওপর থাকা সমস্ত রাজনৈতিক মামলা বিজেপি সরকার প্রত্যাহার করবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। চা বাগানের শ্রমিকদের ন্যূনতম বেতন ৩৫০ টাকা করা হবে বলেও জানিয়েছেন তিনি। এদিন পাহাড়ের তিনটি কেন্দ্রেই বিজেপি প্রার্থীদেয় জয়ী করার আহ্বান জানান তিনি। 

এবার পাহাড়ের তিন আসনে প্রার্থী দেয়নি তৃণমূল। তিনটি আসনই তারা ছেড়েছে গুরুংপন্থী মোর্চার জন্য। উলটো দিকে রয়েছে বিজেপি ও তামাং পন্থী মোর্চা। 

এদিন শাহের সভায় দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্ত ছাড়াও হাজির ছিলেন জিএনএলএফ প্রধান মান ঘিসিং, সিপিআরএম ও বিজেপির অন্যান্য শরিক দলের নেতারা।

 

বন্ধ করুন