বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > অষ্টম দফার ভোটের সকালে উত্তপ্ত উত্তর কলকাতা, দফায় দফায় অভিযোগ বিজেপির
হিংসা–মারামারির অভিযোগ তুলতে শুরু করল বিজেপি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
হিংসা–মারামারির অভিযোগ তুলতে শুরু করল বিজেপি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

অষ্টম দফার ভোটের সকালে উত্তপ্ত উত্তর কলকাতা, দফায় দফায় অভিযোগ বিজেপির

  • সব অভিযোগই তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। যদি অভিযোগ অস্বীকার করা হয়েছে শাসকদলের পক্ষ থেকে। এই পরিস্থিতিতে উত্তপ্ত হয়ে উঠেছে উত্তর কলকাতা।

ভোট–অষ্টমীর শুরুতেই হিংসা–মারামারির অভিযোগ তুলতে শুরু করল বিজেপি। উত্তর কলকাতা থেকে একাধিক অভিযোগ আসতে শুরু করেছে। পোলিং এজেন্টকে ঢুকতে না দেওয়া থেকে শুরু করে মারধর–সহ নানা অভিযোগ করছে বিজেপি। সব অভিযোগই তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। যদি অভিযোগ অস্বীকার করা হয়েছে শাসকদলের পক্ষ থেকে। এই পরিস্থিতিতে উত্তপ্ত হয়ে উঠেছে উত্তর কলকাতা।

বিজেপির অভিযোগ, এন্টালি বিধানসভা এলাকার জীবা শিবা মিশন ভোটকেন্দ্রের ১২৩ নম্বর বুথে বিজেপি এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি। একই অভিযোগ উঠেছে ২২৬ নম্বর বুথে। সেখানেও বিজেপি এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। শ্যামপুকুরে কুমারটুলি ইনস্টিটিউটে প্রিসাইডিং অফিসার বিজেপি এজেন্টকে বুথ থেকে বের করে দিয়েছে বলে অভিযোগ।

এরপর খবর আসে কাশীপুর–বেলগাছিয়া বিধানসভা কেন্দ্রে। এখানে ২৩২, ২৪৫ নম্বর বুথে বিজেপি পোলিং এজেন্টের কাগজ চুরি করে নেওয়া হয়েছে বলে অভিযোগ। এলাকার তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতি সমর ও বিট্টু এই কাজ করেছে বলে বিজেপির অভিযোগ। রামকৃষ্ণ বিদ্যালয়, জে কে মিত্র রোডের বুথে এসে অভিযোগ জানান প্রার্থী শিবাজি সিংহরায়। এমনকী তিনি নির্বাচন কমিশনকেও অভিযোগ জানিয়েছেন। এন্টালির ডিএন দে হোমিওপ্যাথি কলেজের বুথে বিজেপি এজেন্টকে মেরে বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ। আর শ্যামপুকুর দিগম্বর বালিকা বিদ্যালয়ে বিজেপি–সহ বিরোধী এজেন্টকে প্রিসাইডিং অফিসার বসতে দিচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এই সব অভিযোগ খারিজ করেছে তৃণমূল কংগ্রেস।

বন্ধ করুন