বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পাঁচ দফায় ১২২ আসন পেতে চলেছে বিজেপি, দাবি অমিত শাহের
Union Home Minister Amit Shah addresses a public rally ahead of the sixth phase of West Bengal Assembly election, in East Bardhaman on Sunday. (ANI Photo)
Union Home Minister Amit Shah addresses a public rally ahead of the sixth phase of West Bengal Assembly election, in East Bardhaman on Sunday. (ANI Photo)

পাঁচ দফায় ১২২ আসন পেতে চলেছে বিজেপি, দাবি অমিত শাহের

  • প্রথম দফার ভোটগ্রহণের পর থেকেই তাদের আসন সংখ্যা নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন শাহ। চতুর্থ দফার পর দিলীপ ঘোষ জানিয়েছিলেন ১০০ পার করে গিয়েছে বিজেপি। এবার শাহের দাবি, পঞ্চম দফা পর্যন্ত ১২২ আসনে জিতবে বিজেপি।

রাজ্যে ৫ দফা ভোটগ্রহণের পর সংখ্যাগরিষ্ঠতা থেকে মাত্র ২২ আসন দূরে দাঁড়িয়ে বিজেপি। রবিবার পশ্চিমবঙ্গে ভোটপ্রচারে এসে এমনই দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের। তাঁর দাবি, পাঁচ দফায় রাজ্যে ১২২টি আসন জিতবে বিজেপি। পশ্চিমবঙ্গে সরকার গঠনের জন্য দরকার হয় ১৪৪টি আসন। 

পাঁচ দফায় পশ্চিমবঙ্গে ১৮০টি আসনে ভোটগ্রহণ হয়ে গিয়েছে। তার মধ্যে ১২২টি আসন জেতার দাবি করলেন শাহ। রবিবার বর্ধমানের জামালপুরে সংবাদমাধ্যমকে একথা বলেন শাহ। সঙ্গে মমতার দ্রুত আরোগ্য কামনা করে কটাক্ষ করেছেন তিনি। 

এদিন শাহ বলেন, ‘৫ দফার ভোটগ্রহণে দিদির গুন্ডারা তেমন সুবিধা করতে পারেনি। তাই দিদি হতাশায় ভুগছেন। আমি ওর দ্রুত আরোগ্য কামনা করি। যাতে ২ মে উনি পায়ে হেঁটে রাজ্যপালের কাছে গিয়ে ইস্তফা জমা দিতে পারেন।’

প্রথম দফার ভোটগ্রহণের পর থেকেই তাদের আসন সংখ্যা নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন শাহ। চতুর্থ দফার পর দিলীপ ঘোষ জানিয়েছিলেন ১০০ পার করে গিয়েছে বিজেপি। এবার শাহের দাবি, পঞ্চম দফা পর্যন্ত ১২২ আসনে জিতবে বিজেপি। অর্থাৎ সরকার গড়তে দরকার আর ২২টি মাত্র আসন। বিজেপি নেতাদের অনুমান ষষ্ঠ দফাতেই সরকার গড়ার জায়গায় পৌঁছে যাবেন তাঁরা। সপ্তম ও অষ্টম দফায় আসবে বাড়তি আসন। 

বিজেপির এই দাবিকে যদিও গুরুত্ব দিতে নারাজ তৃণমূল। তাদের দাবি, বিভিন্ন রাজ্যে ভোটগ্রহণ চলাকালীন দলীয় কর্মীদের চাঙ্গা করতে এরকম বলে থাকে বিজেপি। কিন্তু অধিকাংশ জায়গায় তাদের ভবিষ্যদ্বাণী খাটে না। 

 

বন্ধ করুন