বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রার্থী নিয়ে বিক্ষোভের জের? ভোটের মুখে উত্তর দিনাজপুরে বদল হল BJPর জেলা সভাপতি
উত্তর দিনাজপুর জেলা বিজেপির নতুন সভাপতি বাসুদেব সরকার। 
উত্তর দিনাজপুর জেলা বিজেপির নতুন সভাপতি বাসুদেব সরকার। 

প্রার্থী নিয়ে বিক্ষোভের জের? ভোটের মুখে উত্তর দিনাজপুরে বদল হল BJPর জেলা সভাপতি

  • বাসুদেববাবু বলেন, দল আমার ওপর ভরসা করেছে সেজন্য ধন্যবাদ। হাতে আর কয়েকটা দিন রয়েছে। সংগঠনকে একজোট করে উত্তর দিনাজপুরের ৯টি আসনই উপহার দিতে চাই দলকে।

প্রার্থীতালিকা ঘোষণার পর জেলায় বিজেপির বিক্ষোভ শিরোনাম হয়েছিল দিল্লির সংবাদমাধ্যমেও। ভোটগ্রহণের ৮ দিন আগে সেই উত্তর দিনাজপুর জেলার সভাপতি বদল করল বিজেপি। মঙ্গলবার অমিত শাহের সফরের ঠিক আগে সরিয়ে ফেলা হয় উত্তর দিনাজপুরের বিজেপি সভাপতি বিশ্বজিৎ লাহিড়িকে। বদলে সভাপতি করা হয়েছে বাসুদেব সরকারকে। যিনি রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর ঘনিষ্ঠ বলে পরিচিত। 

মঙ্গলবার রাজ্য বিজেপির তরফে এক বিজ্ঞপ্তি জারি করে রদবদলের খবর জানানো হয়। বিশ্বজিৎবাবুকে সরিয়ে রাতারাতি সভাপতি করা হয় বাসুদেববাবুকে। এর পর সংবাদমাধ্যমের সামনে প্রতিক্রিয়ায় বিশ্বজিৎবাবু বলেন, দল আমাকে কিছু জানায়নি। সংগঠনে যখন যাকে দরকার তখন দায়িত্ব দেওয়া হয়। আমরা সবাই বিজেপিরই কর্মী। সবাইকে একজোট হয়ে কাজ করতে হবে। 

বাসুদেববাবু বলেন, দল আমার ওপর ভরসা করেছে সেজন্য ধন্যবাদ। হাতে আর কয়েকটা দিন রয়েছে। সংগঠনকে একজোট করে উত্তর দিনাজপুরের ৯টি আসনই উপহার দিতে চাই দলকে। 

বিশ্বজিৎবাবুকে নিজের দাদা বলে সম্মোধন করে বাসুদেববাবু বলেন, ওনার দিকনির্দেশেই আমি কাজ করবো। এই রদবদলকে নিছকই সাংগঠনিক বলে দাবি করেন দেবশ্রী চৌধুরী। এর থেকে বেশি কিছু বলতে রাজি হননি তিনি। মঙ্গলবার উত্তর দিনাজপুরের ইসলামপুরে রোড শো করেন অমিত শাহ। 

বলে রাখি, বিজেপির প্রার্থীতালিকা ঘোষণার পর উত্তরদিনাজপুর জুড়ে ব্যাপক বিক্ষোভ হয়। জায়গায় জায়গায় নিজেদের পার্টি অফিস ভাঙচুর করে পুড়িয়ে দেন দলীয় কর্মীরাই। দলীয় দফতর থেকে নরেন্দ্র মোদী, অমিত শাহের ছবিসহ ব্যানার ছিঁড়ে এনে প্রকাশ্যে জ্বালিয়ে দেন বিজেপি কর্মীরা। যে বিক্ষোভ সামলাতে বেশ বেগ পেতে হয়েছিল দলীয় নেতৃত্বের।

 

বন্ধ করুন