বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মমতার অডিয়ো টেপ নিয়ে কমিশনে অভিযোগ জানাবে বিজেপি
ভোটপ্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়। (PTI)
ভোটপ্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়। (PTI)

মমতার অডিয়ো টেপ নিয়ে কমিশনে অভিযোগ জানাবে বিজেপি

  • ওই টেপে মমতাকে বলতে শোনা যায়, ‘কোনও পরিবার যেন ডেডবডি না নেয়। ডেডবডি নিয়ে কাল মিছিল হবে। পরিবারের তরফে এখন যেন কোনও FIR না করা হয়। ভাল করে আইনজীবীর সঙ্গে পরামর্শ করে FIR করতে হবে।

শীতলকুচি কাণ্ডে মমতা বন্দ্যোপাধ্যায়ের ফাঁস হওয়া অডিয়ো টেপ নিয়ে কমিশনের দ্বারস্থ হতে চলেছে বিজেপি। দলের তরফে জানানো হয়েছে, যে ভাবে ঘটনাকে ব্যবহার করে মেরুকরণ ও উত্তেজনা ছড়ানোর চেষ্টা সামনে এসেছে তার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবি জানাবে তারা। এমনকী ফের গোটা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিষিদ্ধ করার দাবি জানাতে পারে বিজেপি। 

শুক্রবার সন্ধ্যায় এক সাংবাদিক সম্মেলনে একটি অডিয়ো টেপ ফাঁস করে বিজেপি। বিজেপির দাবি, শীতলকুচি কাণ্ডের অব্যবহিত পরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতীম রায়ের কথোপকথন রয়েছে ওই টেপে। 

ওই টেপে মমতাকে বলতে শোনা যায়, ‘কোনও পরিবার যেন ডেডবডি না নেয়। ডেডবডি নিয়ে কাল মিছিল হবে। পরিবারের তরফে এখন যেন কোনও FIR না করা হয়। ভাল করে আইনজীবীর সঙ্গে পরামর্শ করে FIR করতে হবে। যাতে ওদের কম্যান্ডান্ট থেকে এসপি – আইজি সবাই ফাঁসে।’ সঙ্গে মমতা বলেন, ‘NPR হবে, মানুষকে ডিটেনশন ক্যাম্পে পাঠানো হবে। এই সব বলো।’

এই টেপ প্রকাশ করে বিজেপি নেতা অমিত মালব্য বলেন, ‘এই কথোপকথনে শীতলকুচি কাণ্ডকে ব্যবহার করে ভোটে সাম্প্রদায়িকতা ছড়ানোর ঘৃণ্য চেষ্টা প্রকাশ্যে এসে গিয়েছে। মুখ্যমন্ত্রীর আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে থাকা উচিত। তা না করে উনি বিশৃঙ্খলা যারা ছড়াচ্ছে তাদের সমর্থন করছেন। এরকম অপরাধমনস্ক একজন মুথ্যমন্ত্রীর হাতে গত ১০ বছর ধরে রয়েছে বাংলা।’

তৃণমূলের তরফে সাংবাদিক বৈঠকে দাবি করা হয়, ‘এই টেপ প্রকাশের পর স্পষ্ট যে তৃণমূল নেতাদের ফোন কেন্দ্রীয় সরকার ট্যাপ করছে। আমরা দীর্ঘদিন ধরে এই অভিযোগ জানিয়ে আসছিলাম। অভিযোগ অস্বীকার করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। এবার সত্যিটা সামনে চলে এল’।

 

বন্ধ করুন