বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘‌এক্সিট পোল সঠিক নয়, এক্স্যাক্ট পোলটাই ঠিক’‌, সমীক্ষায় আস্থা রাখলেন না দিলীপ
শুক্রবার সকালে ইকো পার্কে দিলীপ ঘোষ। 
শুক্রবার সকালে ইকো পার্কে দিলীপ ঘোষ। 

‘‌এক্সিট পোল সঠিক নয়, এক্স্যাক্ট পোলটাই ঠিক’‌, সমীক্ষায় আস্থা রাখলেন না দিলীপ

  • বরং তিনি মনে করেন, ২ তারিখ বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের দিন আসল ফলাফল সামনে আসবে।

প্রায় দেড় মাস ধরে চলা আট দফার নির্বাচন শেষ হয়েছে। তারপরই শুরু হয়ে যায় বুথ ফেরত সমীক্ষা। রাজ্যের বিধানসভা নির্বাচনে জোড়াফুল আর পদ্মফুলের জোর লড়াইয়ের ইঙ্গিত মিলেছে। তবে সেই বুথ ফেরত সমীক্ষায় বিশ্বাসী করছেন না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বরং তিনি মনে করেন, ২ তারিখ বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের দিন আসল ফলাফল সামনে আসবে। কি সেই আসল ফলাফল তা তিনি খোলসা করেননি।

শুক্রবার সকালে বিজেপির রাজ্য সভাপতি ইকোপার্কে প্রাতঃভ্রমণে আসেন। সেখানে তিনি এক্সিট পোল নয়, এক্স্যাক্ট পোলে বিশ্বাসী বলে জানান। তিনি বলেন, ‘কয়েকটি সমীক্ষা ওদেরকে এগিয়ে রেখেছে। এমন কিছু সংস্থা আছে যারা চার মাস আগে যা বলেছিল, এখনও সেটাই বলেছে। আমরা জানি এক্সিট পোল সঠিক নয়, এক্স্যাক্ট পোলটাই ঠিক। ২ তারিখে আসল বিষয়টা বোঝা যাবে।’ প্রথম থেকে ২০০ পার করার কথা বলে এসেছে বিজেপি নেতৃত্ব। এখনও সেই আত্মবিশ্বাস দেখা গেল না দিলীপ ঘোষের কথায়। তিনি বলেন, ‘আমরা যেটা চেয়েছিলাম ওটাই হবে। ২০০–র কাছাকাছি আসন আমরা পাব।’ আগে যা ছিল দুশোর বেশি তা এখন কাছাকাছি বলছেন। যা নিয়ে চর্চা সুরু হয়েছে।

বিভিন্ন সমীক্ষা অনুযায়ী, নবান্নে তৃণমূল কংগ্রেস সরকারকে পৌঁছে দেওয়া হয়েছে। আবার কেউ কেউ বিজেপিকে ক্ষমতায় এনে ফেলেছে। এই নানা অঙ্কের মধ্যে একটা বিষয় সমীক্ষকরা তুলে ধরছেন আইএসএফ ভোট কেটেছে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির। কিন্তু তারপরও সাফল্য আসছে না সংযুক্ত মোর্চার। তবে হাতে আর একটা দিন। তারপরই জানা যাবে কোন পথে বাংলা।

বন্ধ করুন