বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সায়ন্তন ও সুজাতাকে ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ করল কমিশন
সুজাতা মণ্ডল খাঁ ও সায়ন্তন বসু। ফাইল ছবি
সুজাতা মণ্ডল খাঁ ও সায়ন্তন বসু। ফাইল ছবি

সায়ন্তন ও সুজাতাকে ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ করল কমিশন

  • সায়ন্তন বসু শোলে ছায়াছবির সংলাপ অনুকরণে বলেছিলেন, ‘ওরা একজনকে মারলে আমরা চার জনকে মারবো।’ এই বক্তব্যের বিরোধিতা করে কমিশনে অভিযোগ করেছিল তৃণমূল। এর পর সায়ন্তনকে শো কজ করে কমিশন।

নির্বাচনী বিধিভঙ্গের দায়ে একই দিনে নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার মুখে পড়লেন এক বিজেপি ও এক তৃণমূলের নেতা। ২৪ ঘণ্টার জন্য বিজেপি নেতা সায়ন্তন বসু ও তৃণমূল নেত্রী সুজাতা খাঁকে নিষিদ্ধ ঘোষণা করেছে কমিশন। সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত বলবৎ থাকবে নিষেধাজ্ঞা।

কমিশনের তরফে জানানো হয়েছে, দুজনেই জনপ্রতিনিধিত্ব আইন ভঙ্গ করে এমন মন্তব্য করেছেন। শো-কজের জবাবে তাঁরা যে উত্তর দিয়েছেন তা গ্রহণযোগ্য নয়।

গত ১০ এপ্রিল শীতলকুচিতে গুলিচালনার পর সায়ন্তন বসু শোলে ছায়াছবির সংলাপ অনুকরণে বলেছিলেন, ‘ওরা একজনকে মারলে আমরা চার জনকে মারবো।’ এই বক্তব্যের বিরোধিতা করে কমিশনে অভিযোগ করেছিল তৃণমূল। এর পর সায়ন্তনকে শো কজ করে কমিশন। 

ওদিকে ভোটগ্রহণের পর আরামবাগ কেন্দ্রের তৃণমূল প্রার্থী তপশিলিদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। নিজে তপশিলি হয়েও তিনি বলেন, ‘এই এলাকার তপশিলিরা হল স্বভাব ভিখারি। মমতা বন্দ্যোপাধ্যায় এত কিছু করল, তাও কটা টাকার জন্য ভোটের আগে বিজেপির কাছে বিক্রি হয়ে গেল।’

কমিশনের তরফে জানানো হয়েছে, রবিবার সন্ধ্যা ৭টা থেকে সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ২ জনই কোনও নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিজেপি নেতা রাহুল সিনহা ও দিলীপ ঘোষকে নিষিদ্ধ ঘোষণা করেছে কমিশন। এদিন কমিশন আরও ২ জনকে নিষিদ্ধ করার পর চলতি নির্বাচনে রাজ্যের মোট ৫ জন নেতানেত্রী কমিশনের কোপে পড়লেন। তবে তৃণমূল – বিজেপির লড়াইয়ে এখনো ৩-২ তে এগিয়ে রইল গেরুয়া শিবির।

 

বন্ধ করুন