বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বাকি ভোট হোক চার দফাতেই, কমিশনকে বলল বাম - বিজেপি
পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 
পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 

বাকি ভোট হোক চার দফাতেই, কমিশনকে বলল বাম - বিজেপি

  • সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য বৈঠক থেকে বেরিয়ে বলেন, ‘আমরা কমিশনের কাছে কোভিড প্রোটকল জানতে চেয়েছি। অক্ষরে অক্ষরে তা মেনে আমরা প্রচার করবো। আমরা চাই অবশিষ্ট ভোট ৪ দফাতেই হোক।’

করোনা পরিস্থিতিতে ভোট পরিচালনা নিয়ে কর্তব্য নির্ধারণ করতে কমিশনের ডাকা সর্বদল বৈঠকে হাজির ছিল সমস্ত রাজনৈতিক দল। বৈঠকে করোনাবিধি মেনে ভোটপ্রচার জারি রাখার পক্ষে এক সুরে সওয়াল করে রাজনৈতিক দলগুলি। 

এদিন বৈঠক শেষে বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত বলেন, ‘রাজনৈতিক দলগুলি করোনা বিধি মেনেই ভোটপ্রচার করছে। সবাইকে মাস্ক পরতে বলা হচ্ছে। কিন্তু কেউ মাস্ক না পরলে কী করবো?’ আমরা চাই এতদিন যেভাবে ভোটপ্রচার হয়েছে বাকি জায়গাগুলিতেও সেভাবেই প্রচার হোক। এতে ভারসাম্য বজায় থাকবে'। বিজেপি নেতা শিশির বাজোরিয়া বলেন, ‘ভোটপ্রচার বন্ধ হলে সব থেকে ক্ষতিগ্রস্ত হবে ছোট দলগুলি ও নির্দল প্রার্থীরা। কারণ তাদের কাছে অনলাইনে প্রচারের মতো পরিকাঠামো নেই’।

বিজেপির দাবি, বুথে ঢোকার আগে পরিচয়পত্র পরীক্ষা করার দায়িত্ব থাকুক কেন্দ্রীয় বাহিনীর হাতে। এই নিয়ে কমিশনের বিধি বৈঠকে দেখানো হয়েছে বলে দাবি তাদের।

সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য বৈঠক থেকে বেরিয়ে বলেন, ‘আমরা কমিশনের কাছে কোভিড প্রোটকল জানতে চেয়েছি। অক্ষরে অক্ষরে তা মেনে আমরা প্রচার করবো। আমরা চাই অবশিষ্ট ভোট ৪ দফাতেই হোক।’

করোনাকালে ভোটের ভবিয্যৎ ঠিক করতে শুক্রবার সর্বদল বৈঠক ডেকেছিল নির্বাচন কমিশন। সব দলের সঙ্গে কথা বলে তারা কী নির্দেশিকা জারি করে সেদিকেই তাকিয়ে সবাই। 

 

বন্ধ করুন