বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পঞ্চম দফার আগেই রাজ্যে আসছেন আরও ১১ জন পুলিশ পর্যবেক্ষক
নির্বাচন কমিশনের দফতর। ফাইল ছবি। সৌজন্যে–এএনআই।
নির্বাচন কমিশনের দফতর। ফাইল ছবি। সৌজন্যে–এএনআই।

পঞ্চম দফার আগেই রাজ্যে আসছেন আরও ১১ জন পুলিশ পর্যবেক্ষক

  • কমিশন সূত্রের খবর, তার পর রাজ্যে ২০ জন অতিরিক্ত পুলিশ পর্যবেক্ষক নিয়োগের পরিকল্পনা ছিল তাদের। কিন্তু শেষ পর্যন্ত ১১ জন অতিরিক্ত পর্যবেক্ষক নিয়োগ করা হয়।

পঞ্চম দফা ভোটগ্রহণের আগে পশ্চিমবঙ্গে পুলিশ পর্যবেক্ষকের সংখ্যা বাড়াল কমিশন। এক ধাক্কায় রাজ্যে ১১ জন বাড়তি পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করল তারা। শীতলকুচির মতো ঘটনার পুনরাবৃত্তি রুখতেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। আগামী ১৭ এপ্রিল শনিবার রাজ্যে পঞ্চম দফার ভোটগ্রহণ ৪৫টি কেন্দ্রে। 

গত ১০ এপ্রিল চতুর্থ দফার ভোটগ্রহণে কোচবিহারের শীতলকুচিতে ১২৬ নম্বর বুথে গ্রামবাসীরা হামলা চালালে পালটা গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। তাতে মৃত্যু হয় ৪ জন স্থানীয় যুবকের। সেই ঘটনায় কেন্দ্রীয় বাহিনীকে কাঠগড়ায় তুলেছে তৃণমূল। পালটা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে হিংসায় প্ররোচনা দেওয়ার অভিযোগ তুলেছে বিজেপি। 

কমিশন সূত্রের খবর, তার পর রাজ্যে ২০ জন অতিরিক্ত পুলিশ পর্যবেক্ষক নিয়োগের পরিকল্পনা ছিল তাদের। কিন্তু শেষ পর্যন্ত ১১ জন অতিরিক্ত পর্যবেক্ষক নিয়োগ করা হয়। এর ফলে রাজ্যে পুলিশ পর্যবেক্ষকের সংখ্যা ৫৫ থেকে বেড়ে হল ৬৬। 

পঞ্চম দফায় রাজ্যে সর্বোচ্চ ৪৫ আসনে ভোটগ্রহণ। কমিশন সূত্রের খবর, প্রয়োজনে এক কেন্দ্রে একাধিক পর্যবেক্ষক নিয়োগ করতেই এই সিদ্ধান্ত। এর ফলে দ্রুত পদক্ষেপ করতে পারবে কমিশন। শুরুতেই থামানো যাবে যাবতীয় উত্তেজনা। 

 

বন্ধ করুন