বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > চতুর্থ দফার আগে ৩ জেলায় নির্বাচনী আধিকারিক বদল করল কমিশন
নির্বাচন কমিশনের দফতর। ফাইল ছবি। সৌজন্যে–এএনআই।
নির্বাচন কমিশনের দফতর। ফাইল ছবি। সৌজন্যে–এএনআই।

চতুর্থ দফার আগে ৩ জেলায় নির্বাচনী আধিকারিক বদল করল কমিশন

  • এছাড়া কলকাতার ২টি থানার ওসি বদল করেছে কমিশন। রিজেন্ট পার্ক থানার ওসি মৃণালকান্তি মুখোপাধ্যায়কে সরিয়ে সেখানে আনা হয়েছে রাম থাপাকে।

রাজ্যে নির্বাচনী প্রক্রিয়া চলাকালীন প্রশাসনিক আধিকারিকদের বদলি ধারা জারি রইল চতুর্থ দফার আগেও। বুধবার ৩ জেলার মুখ্য নির্বাচনী আধিকারিক বদলি করল কমিশন। 

বুধবার দুই বর্ধমান ও দক্ষিণ দিনাজপুরের মুখ্য নির্বাচনী আধিকারিক বদলি হয়েছে। আগামী ১০ মার্চ এই তিন জেলার কোথাও ভোটগ্রহণ নেই। বুধবার বিকেলে নবান্ন থেকে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়েছে নিখিল নির্মলের জায়গায় দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক হবেন সি মুরুগান। পূর্ব বর্ধমানে এনাউর রহমানের জায়গায় মুখ্য নির্বাচনী আধিকারিক হবেন শিল্পা গৌরীসারিয়া। পশ্চিম বর্ধমানে পূর্ণেন্দু কুমার মাঝির জায়গায় মুখ্য নির্বাচনী আধিকারিক হবেন অনুরাগ শ্রীবাস্তব। 

এছাড়া কলকাতার ২টি থানার ওসি বদল করেছে কমিশন। রিজেন্ট পার্ক থানার ওসি মৃণালকান্তি মুখোপাধ্যায়কে সরিয়ে সেখানে আনা হয়েছে রাম থাপাকে। বাঁশদ্রোণী থানার ওসি প্রতাপ বিশ্বাসকে সরিয়ে সেখানে আনা হয়েছে মলয় বসুকে। 

এবছর নির্বাচন ঘোষণার পর থেকেই রাজ্য প্রশাসনে রদবদল শুরু করে কমিশন। রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র, এডিজি আইন-শৃঙ্খলা জ্ঞানবন্ত সিংকে সরিয়ে দেয় কমিশন। এর পর প্রায় প্রতি দফার আগেই প্রশাসনে রদবদল করেছে তারা। যা নিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

 

বন্ধ করুন