বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মমতাকে ‘বেগম’ বলায় শুভেন্দুকে নোটিশ পাঠাল কমিশন
শুভেন্দু অধিকারী। (ছবি সৌজন্য এএনআই)
শুভেন্দু অধিকারী। (ছবি সৌজন্য এএনআই)

মমতাকে ‘বেগম’ বলায় শুভেন্দুকে নোটিশ পাঠাল কমিশন

  • নন্দীগ্রামে এবারের হাইভোল্টেজ ভোট প্রচারে সাম্প্রদায়িক মেরুকরণে কসুর করেনি বিজেপি – তৃণমূল কোনও পক্ষই। তবে মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিশ পাঠানোর পরদিনই শুভেন্দুকে নোটিশ দিয়ে কমিশন ভারসাম্য রক্ষার খেলা খেলল বলে মনে করা হচ্ছে।

ভোটপ্রচারে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ ওঠায় নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীকে নোটিশ পাঠাল কমিশন। তাঁর বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘বেগম’ বলে সম্মোধন করার অভিযোগ এনেছিল সিপিআইএমএল। বলে রাখি, বুধবারই বিজেপির অভিযোগের প্রেক্ষিতে মমতাকে নোটিশ পাঠিয়েছিল কমিশন। 

জানা গিয়েছে গত ২৯ মার্চ নন্দীগ্রামে ভোটপ্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়কে বেগম বলে উল্লেখ করেন শুভেন্দু। এই বক্তব্য সাম্প্রদায়িক উসকানিমূলক বলে দাবি করে কমিশনে শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ করেছিল তৃণমূল। সেই অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার তাঁকে নোটিশ পাঠিয়েছে কমিশন। ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে তাঁকে। 

নন্দীগ্রামে এবারের হাইভোল্টেজ ভোট প্রচারে সাম্প্রদায়িক মেরুকরণে কসুর করেনি বিজেপি – তৃণমূল কোনও পক্ষই। তবে মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিশ পাঠানোর পরদিনই শুভেন্দুকে নোটিশ দিয়ে কমিশন ভারসাম্য রক্ষার খেলা খেলল বলে মনে করা হচ্ছে। ভোটগ্রহণের এক সপ্তাহ পর এই নোটিশ নিয়ে মুখ খোলেননি শুভেন্দু অধিকারী। 

বলে রাখি, গত ৩ মার্চ তারকেশ্বরে এক ভোটপ্রচারে সংখ্যালঘুদের একজটো হওয়ার ডাক দেওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিশ পাঠায় কমিশন। বিজেপির অভিযোগ, ওই বক্তব্যের মাধ্যমে আসলে সাম্প্রদায়িক বিভাজন তৈরি করে ভোট চেয়েছেন মমতা। ৪৮ ঘণ্টার মধ্যে ওই চিঠির জবাব দিতে বলা হয়েছে তৃণমূলনেত্রীকে। 

 

বন্ধ করুন