বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > জায়গায় জায়গায় শীতলকুচি হবে বলে কমিশনের শো-কজের মুখে দিলীপ
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

জায়গায় জায়গায় শীতলকুচি হবে বলে কমিশনের শো-কজের মুখে দিলীপ

  • শীতলকুচি নিয়ে প্ররোচনামূলক বক্তব্যের জন্য মঙ্গলবারই বিজেপি নেতা তথা হাবরায় দলের প্রার্থী রাহুল সিনহাকে ৪৮ ঘণ্টার জন্য নিষিদ্ধ করেছে কমিশন। এই সময় কোনও ভোটপ্রচারে অংশগ্রহণ করতে পারবেন না তিনি।

শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিচালনা নিয়ে মন্তব্যের জেরে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে শো-কজ করল কমিশন। তাঁর মন্তব্যের ব্যাখ্যা চেয়েছেন কমিশনের আধিকারিকরা। বুধবার সকাল ১০টার মধ্যে তাঁকে তাঁর মন্তব্যের ব্যাখ্যা দিতে বলেছে কমিশন। 

সোমবার বরাহনগরে বিজেপি প্রার্থী পার্নো মিত্রের সমর্থনে এক জনসভায় দিলীপবাবু বলেন, ‘সকাল সকাল ভোট দিতে যাবেন। কেউ কোনও কথা বললে শুনবেন না। আমরা সব দেখে নেবো। মাথায় রাখবেন কেউ বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।’

শীতলকুচি নিয়ে প্ররোচনামূলক বক্তব্যের জন্য মঙ্গলবারই বিজেপি নেতা তথা হাবরায় দলের প্রার্থী রাহুল সিনহাকে ৪৮ ঘণ্টার জন্য নিষিদ্ধ করেছে কমিশন। এই সময় কোনও ভোটপ্রচারে অংশগ্রহণ করতে পারবেন না তিনি। সঙ্গে উসকানিমূলক মন্তব্যের জন্য শুভেন্দু অধিকারীকেও সতর্ক করেছে কমিশন। 

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোটপ্রচারে নিষিদ্ধ করার পর কমিশনের বিরুদ্ধে যে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছিল তা এদিনের পদক্ষেপের পর ধোপে টিকল না। যদিও তাঁর বিরুদ্ধে কমিশন অগণতান্ত্রিক আচরণ করেছে, এই অভিযোগে গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসে রয়েছেন মমতা। 

 

বন্ধ করুন