বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিবেক দুবে–কে জরুরি তলব করল নির্বাচন কমিশন, আজ দিল্লিতে বৈঠক
কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে–কে জরুরি তলব করল নির্বাচন কমিশন। ছবি সৌজন্য–এএনআই।
কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে–কে জরুরি তলব করল নির্বাচন কমিশন। ছবি সৌজন্য–এএনআই।

বিবেক দুবে–কে জরুরি তলব করল নির্বাচন কমিশন, আজ দিল্লিতে বৈঠক

  • রাজ্যের দায়িত্বপ্রাপ্ত পুলিশ পর্যবেক্ষক কী সামলাতে পারছেন সবকিছু ঠিকঠাকভাবে?

তৃতীয় দফা পর্যন্ত ভোট সম্পন্ন হয়েছে বাংলায়। আর তিন দিনের মাথায় হবে চতুর্থ দফার ভোট। কিন্তু রাজ্যের দায়িত্বপ্রাপ্ত পুলিশ পর্যবেক্ষক কী সামলাতে পারছেন সবকিছু ঠিকঠাকভাবে?‌ এত অভিযোগ আসছে কেন?‌ এই সব প্রশ্নের উত্তর খুঁজতে কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে–কে জরুরি তলব করল নির্বাচন কমিশন। এমনকী বুধবার ভোরে দিল্লি যাচ্ছেন বলে কমিশন সূত্রে খবর।

জানা গিয়েছে, সকাল ৬টা ৫৫ মিনিটের উড়ানে তিনি দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। বাংলার নির্বাচনে বারবার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। তাছাড়া ছাপ্পা ভোটের অভিযোগ উঠেছে। এমনকী প্রার্থীদের উপর আক্রমণ নেমে এসেছে বলে অভিযোগ। এই পরিস্থিতিতে সবকটি অভিযোগ খতিয়ে দেখতেই তাঁকে ডেকে পাঠানো হয়েছে বলে খবর।

দিল্লিতে নেমে বিবেক দুবে প্রথমে গুরুগ্রাম যাবেন নিজের বাড়িতে। তারপর দিনের দ্বিতীয় পর্বে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। তৃতীয় দফার নির্বাচনে রাজ্যের একাধিক জায়গায় বিক্ষিপ্ত হিংসার ঘটনা ঘটেছে। সুজাতা মণ্ডল খাঁ ও পাপিয়া অধিকারীর উপর হামলার রিপোর্ট জমা পড়েছে বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবের কাছে। এমনকী তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল প্রতিনিয়ত নানা অভিযোগ পাঠিয়েছে কমিশনের দরবারে। সেক্ষেত্রে নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

উল্লেখ্য, তৃতীয় দফার নির্বাচনে একাধিক জায়গায় হিংসার ঘটনা নিয়ে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বিবেক দুবেকে ফোন করা হয়েছিল। দ্বিতীয় দফার ভোটের পরও কমিশন ও বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এইসব ঘটনা নিয়ে নির্বাচন কমিশনার সুনীল আরোরা ও উপ নির্বাচনী কমিশনার সুদীপ জৈন তাঁর সঙ্গে বৈঠক করবেন। আগামী তিন দফার নির্বাচন নিয়ে আলোচনা হবে।

বন্ধ করুন