বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সপ্তম দফার ভোটও হয়েছে শান্তিপূর্ণ, ভোট পড়ল ৭৫.০৬% বলে দাবি কমিশনের
মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ছবি সৌজন্য–এএনআই।
মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ছবি সৌজন্য–এএনআই।

সপ্তম দফার ভোটও হয়েছে শান্তিপূর্ণ, ভোট পড়ল ৭৫.০৬% বলে দাবি কমিশনের

  • সপ্তম দফার নির্বাচন মোটের উপর শান্তিপূর্ন বলে জানাল নির্বাচন কমিশন।

কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া সপ্তম দফার নির্বাচন মোটের উপর শান্তিপূর্ন বলে জানাল নির্বাচন কমিশন। সোমবার কলকাতায় মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানান, বিকেল পাঁচটা পর্যন্ত ভোটের হার পাঁচ জেলায় ৭৫.০৫ শতাংশ। এই দফায় বিশেষ কোন হিংসার ঘটনা নেই বলে দাবি করেছেন তিনি। হিংসা ছড়ানোর আশঙ্কায় আগে থেকেই ৭৪২ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও ১৪৪ ধারা ভঙ্গের জন্য ১১ জন ও অন্যান্য নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ১২ জনকে গ্রেফতার করা হয়।

তবে অশান্তির খবর এসেছে মুর্শিদাবাদ থেকে। রানিনগরে বিজেপি প্রার্থীর গাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এছাড়া বুথে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ তুলেছেন সংযুক্ত মোর্চার প্রার্থী ঐশী ঘোষ, অভিযোগ তুলেছেন রাসবিহারীর তৃণমূল প্রার্থী দেবাশিস কুমারও। এই বিষয়ে এডিজি আইন শৃঙ্খলা জগমোহন জানান মালদা ও মুর্শিদাবাদের মতো জায়গাতেও কোন হিংসার ঘটনা নেই। কলকাতা থেকে ৩৫ ও মুর্শিদাবাদ থেকে ২২টি বোমা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার বৈঠক রয়েছে পরবর্তী পর্যায়ের ভোট নিয়ে। তিনি বলেন, ‘‌হাইকোর্টের নির্দেশ মতো কোভিড প্রটোকল মেনে স্যানিটেশন ও সামাজিক দূরত্ব রেখে সমস্ত ব‍্যবস্থা করা হয়েছে।’‌ আগামী ২ মে মোট ৭০৫টি গণনা কেন্দ্র গঠন করা হয়েছে। ৬০টি কাউন্টিং হল করা হয়েছে। সেখানে সামাজিক দূরত্ব রেখেই প্রত্যেক আধিকারিকদের থাকতে বলা হবে। কোভিড প্রটোকল যেন বিঘ্ন না ঘটে সেদিকে নজর রাখছে নির্বাচন কমিশন।

বন্ধ করুন