বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পঞ্চম দফার নির্বাচন শান্তিপূর্ণ, মোট ২৩ জনকে গ্রেফতার জানাল নির্বাচন কমিশন
মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ছবি সৌজন্য–এএনআই।
মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ছবি সৌজন্য–এএনআই।

পঞ্চম দফার নির্বাচন শান্তিপূর্ণ, মোট ২৩ জনকে গ্রেফতার জানাল নির্বাচন কমিশন

  • বিভিন্ন ঘটনায় এখন পর্যন্ত ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে!

পঞ্চম দফার ভোট পর্ব মোটামুটি শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলে দাবি করল রাজ্য নির্বাচন কমিশন! শনিবার কয়েকটা জায়গা বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। বিভিন্ন ঘটনায় এখন পর্যন্ত ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে! কল্যাণীর গয়েশপুরের ঘটনায় যে উত্তেজনা ছড়ায় পুলিশ কেন্দ্রীয় বাহিনী গিয়ে সেটাকে সামাল দেওয়া হয়েছে বলে জানান মুখ্য নির্বাচনী আধিকারিক।

জেলায় জেলায় কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ঘটলেও মোটের উপর শান্তিপূর্ণ পরিবেশেই ভোট দিতে পেরেছেন সাধারণ মানুষ বলেও দাবি নির্বাচন কমিশনের। পঞ্চম দফায় ৬ জেলার ৪৫টি আসনে ভোট হয়েছে। তার মধ্যে জলপাইগুড়ির ৭টি আসন, উত্তর ২৪ পরগনার ১৬টি আসন–সহ ছিল পূর্ব বর্ধমান, নদিয়া, দার্জিলিং, কালিম্পং জেলার বিধানসভা কেন্দ্রগুলি। শান্তিপূর্ণ হলেও তৃণমূল কংগ্রেস–বিজেপি উভয়পক্ষ থেকেই একাধিক অভিযোগ উঠে এসেছে। মোট অভিযোগ জমা পড়েছে ২,২৪১টি।

শান্তিপুরের যে বোমাবাজি হয়েছে সেই ঘটনায় একজনকে আটক করা হয়েছে! একটি নির্দল প্রার্থীর কাছ থেকে আগ্নেয়াস্ত্রের বাজেয়াপ্ত তো করা হয়েছে এবং তাকে তাৎক্ষণিক গ্রেফতার করা হয়েছে। ভোট প্রক্রিয়ার শেষ পর্যায়ে এসে কামারহাটি কেন্দ্রের বিজেপি প্রার্থী রাজু বন্দ্যোপাধ্যায়ের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। যা নিয়ে উত্তাপ ছড়ায় কামারহাটি বিধানসভা কেন্দ্রে। বরাহনগরের বিজেপি প্রার্থী পার্নো মিত্র অভিযোগ করেন, তাঁর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখানো হয়। সকালের দেগঙ্গায় গুলি চালনার ঘটনা ঘটেছিল বলে উত্তেজনা ছড়ায়। তবে তা উড়িয়ে দিয়েছেন মুখ্য নির্বাচনী আধিকারিক। আজ সকালে রাজ্য বিজেপির তরফ থেকে একটি প্রতিনিধি দল আসে। তারা অভিযোগ করেছিল একটা অডিও ক্লিপ নিয়ে। সেটা মুখ্য নির্বাচন কমিশনারের পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান!

আবার শান্তিপুরে বিজেপির বিরুদ্ধে বুথ দখলের অভিযোগ তোলেন স্থানীয় তৃণমূল কংগ্রেস সমর্থকরা। অভিযোগ এসেছে মধ্যমগ্রাম থেকেও। সেখানে একাধিক বুথে এলাকার বিজেপি আশ্রিত গুন্ডারা তাণ্ডব চালাচ্ছে বলে দাবি করে তৃণমূল কংগ্রেস।

বন্ধ করুন