বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > উসকানি দেওয়ার অভিযোগে মমতার বিরুদ্ধে FIR হল কোচবিহারে, উঠল গ্রেফতারির দাবি
বুধবার মাথাভাঙায় মমতা। 
বুধবার মাথাভাঙায় মমতা। 

উসকানি দেওয়ার অভিযোগে মমতার বিরুদ্ধে FIR হল কোচবিহারে, উঠল গ্রেফতারির দাবি

  • কোচবিহার বিজেপি সংখ্যালঘু মোর্চার সভাপতি সিদ্দিক আলি মিয়া বুধবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কোতয়ালি থানায় অভিযোগ দায়ের করেন।

কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিচালনা নিয়ে গত কয়েকদিন ধরে তপ্ত রাজনীতি। একদিকে তৃণমূলের দাবি, বিনা প্ররোচনায় গুলি চালিয়েছে বাহিনী। বিজেপির অভিযোগ, গুলিচালনার পরিস্থিতি তৈরির জন্য দায়ী মুখ্যমন্ত্রী। তাঁর প্ররোচনাতেই হামলা হয়েছে বাহিনীর ওপর। এবার এই অভিযোগে কোচবিহারে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে দায়ের হল FIR. বুধবার কোতয়ালি থানায় অভিযোগ দায়ের করেছেন এক বিজেপি নেতা। অবিলম্বে মুখ্যমন্ত্রীর গ্রেফতারি দাবি করেছেন তিনি। 

কোচবিহার বিজেপি সংখ্যালঘু মোর্চার সভাপতি সিদ্দিক আলি মিয়া বুধবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কোতয়ালি থানায় অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগ, মুখ্যমন্ত্রীর প্ররোচনাতেই গত ১০ এপ্রিল শীতলকুচির ১২৬ নম্বর বুথে বাহিনীর ওপর হামলা চালায় তৃণমূল সমর্থকরা। মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে গেরস্থালির জিনিসপত্র হাতে বেরিয়ে পড়েন এলাকাবাসী। তার পরই গুলি চালাতে বাধ্য হয় কেন্দ্রীয় বাহিনী। তাঁর দাবি, অবিলম্বে সিসিটিভি ফুটেজ বার করে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিক প্রশাসন। তাঁকে গ্রেফতার করে ভোটপ্রচার থেকে দূরে রাখা হোক। 

গত ১০ এপ্রিল কোচবিহারের শীতলকুচি কেন্দ্রের ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় ৪ জনের। তার পর ৭২ ঘণ্টার জন্য কোচবিহারে সমস্ত রাজনৈতিক দলের নেতাদের প্রবেশ নিষিদ্ধ করে কমিশন। কমিশনের নিষেধাজ্ঞার মেয়াদ ফুরালে বুধবার মাথাভাঙায় মৃত ও আহতদের পরিবারের সঙ্গে দেখা করেন তৃণমূলনেত্রী। তাঁদের সাহায্যের আশ্বাস দেন। 

 

বন্ধ করুন