বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বোমা–সব বমাল গ্রেফতার আইএসএফ নেতা, গণনার আগেরদিন তোলপাড় হাড়োয়া
তাজা বোমা–সহ গ্রেফতার ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফ নেতা।
তাজা বোমা–সহ গ্রেফতার ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফ নেতা।

বোমা–সব বমাল গ্রেফতার আইএসএফ নেতা, গণনার আগেরদিন তোলপাড় হাড়োয়া

  • অভিযোগ, ধৃত নেতার কাছ থেকে বোমা পাওয়া গিয়েছে।

ভোট–গণনার ঠিক আগের দিন তাজা বোমা–সহ গ্রেফতার ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফ নেতা। বসিরহাট মহকুমা হাড়োয়া থানার বকজুড়ি গ্রাম পঞ্চায়েতের মাজমপুর গ্রামে ঘটনাটি ঘটেছে। হাড়োয়া থেকে গ্রেফতার করা হয়েছে তাকে। অভিযোগ, ধৃত নেতার কাছ থেকে বোমা পাওয়া গিয়েছে। যদিও পাল্টা সংযুক্ত মোর্চার পক্ষ থেকে দাবি করা হয়েছে, এসব মিথ্যা মামলায় ফাঁসিয়ে ভয়ের বাতাবরণ তৈরির চেষ্টা করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার গভীর রাতে এলাকায় পুলিশ টহল দেওয়ার সময় দেখা যায় ৩৫ বছরের শেখ মইদুল চারটি তাজা বোমা মজুত করে রেখেছে। আর সঙ্গে আরও কিছু আইএসএফ কর্মী রয়েছে সেখানে। পুলিশ গিয়ে তল্লাশি চালিয়ে চারটি তাজা বোমা–সহ হাতেনাতে গ্রেফতার হয় আইএসএফ কর্মীকে। হাড়োয়া থানার পুলিশ আজ শনিবার ধৃতকে বসিরহাট মহকুমা আদালতে তুলবে।

হাড়োয়া থানার বকজুড়ি গ্রাম পঞ্চায়েতের মজমপুর গ্রাম। মিনাখাঁ বিধানসভার মধ্যে পড়ে এই এলাকা। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে পাশাপাশি খতিয়ে দেখছে ঠিক গণনার আগের দিন এই ধরনের বোমা কোথা থেকে এলো?‌ কেন এলো?‌ কী উদ্দেশ্যে ছিল?‌ নাকি বোমা তৈরি করা হচ্ছিল সেখানে। সবটাই তদন্ত করে দেখছে হাড়োয়া থানার পুলিশ। হাড়োয়া থানার পুলিশের অনুমান, এই ঘটনায় আরও আইএসএফ কর্মী–সমর্থক জড়িত থাকতে পারেন।

স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা শেখ হাফিজ আহমেদ বলেন, ‘‌এটা ওদের ঐতিহ্য। ভোট–গণনার আগে অশান্তি পাকানোর জন্য বোমা মজুত করা হচ্ছিল। ওদের আরও যে সব কর্মী আছে, তাদের বাড়ি তল্লাশি চালালে আগ্নেয়াস্ত্র, বোমা পেতে পারে পুলিশ। আইএসএফ জিততে পারবে না। তাই এলাকার মানুষকে ভীত সন্ত্রস্ত করার চেষ্টা করছে।’‌ এছাড়াও ৫ জন আইএসএফ কর্মীর বিরুদ্ধে হাড়োয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন হাড়োয়া তৃণমূল কংগ্রেস।

এদিন সংযুক্ত মোর্চার পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, ‘‌সংযুক্ত মোর্চার একজন, আইএসএফ কর্মী মইদুল শেখকে পুলিশ বিনা অপরাধে গ্রেফতার করেছে। শুনছি এখন নাকি তাঁকে কিছু মিথ্যা মামলা দেওয়া হয়েছে। রবিবার ভোট গণনা। এটাকে ভণ্ডুল করতেই এসব মিথ্যার আশ্রয় নিচ্ছে। এভাবে আমাদের ঠেকানো যাবে না।’‌

বন্ধ করুন