বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রচণ্ড গরমে আসানসোলে মৃত্যু মহিলা ভোটকর্মীর
আসানসোল হাসপাতালে অসীমা মুখোপাধ্যায়ের মৃতদেহ। 
আসানসোল হাসপাতালে অসীমা মুখোপাধ্যায়ের মৃতদেহ। 

প্রচণ্ড গরমে আসানসোলে মৃত্যু মহিলা ভোটকর্মীর

সহকর্মীদের অভিযোগ, DCRC-তে হাজার হাজার ভোটকর্মীর জন্য ছিল না কোনও মেডিক্যাল টিম। দ্রুত শারীরিক অবস্থার অবনতি হতে থাকায় আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় অসীমাদেবীকে।

প্রচণ্ড গরমে আসানসোল DCRC-তে মৃত্যু হল এক ভোটকর্মী। নিহত ভোটকর্মীর নাম অসীমা মুখোপাধ্যায়। তিনি রূপনারায়ণপুর প্রাথমিক স্কুলের শিক্ষিকা ছিলেন। ভোটকর্মীদের অভিযোগ, করোনা পরিস্থিতিতেও কেউ অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার কোনও ব্যবস্থা ছিল না DCRC-তে। 

জানা গিয়েছে, এদিন দুপুরে ভোটের সরঞ্জামের দায়িত্ব বুঝে নেওয়ার জন্য ছাউনির নীচে অপেক্ষা করছিলেন অসীমাদেবী। গত কয়েকদিন ধরেই আসানসোলসহ দক্ষিণের জেলাগুলিতে চলছে অসহ তাপপ্রবাহ। রবিবার দুপুরেও সেখানে তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে প্রচণ্ড গরমের সঙ্গে আর্দ্রতা কম থাকায় দুপুরে প্রাণঘাতী পরিস্থিতি তৈরি হয় সেখানে। এরই মধ্যে হঠাৎ শ্বাসকষ্টে ভুগতে শুরু করেন অসীমাদেবী। 



সহকর্মীদের অভিযোগ, DCRC-তে হাজার হাজার ভোটকর্মীর জন্য ছিল না কোনও মেডিক্যাল টিম। দ্রুত শারীরিক অবস্থার অবনতি হতে থাকায় আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় অসীমাদেবীকে। সেখানে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। 

ভোটকর্মীদের অভিযোগ, করোনার মধ্যে প্রচণ্ড গরমে হাজার হাজার ভোটকর্মীর জন্য কোনও চিকিৎসকের ব্যবস্থা করেনি কমিশন। DCRC-তে চিকিৎসক থাকলে হয়তো বাঁচানো যেত অসীমাদেবীকে। সহকর্মীকে হারিয়ে বিহ্বল অন্য ভোটকর্মীরা।

 

বন্ধ করুন