বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রার্থী–এজেন্টদের তলব করলেন তৃণমূল সুপ্রিমো, ফলপ্রকাশের আগের দিন বৈঠক
মমতা বন্দ্যোপাধ্যায়।  (PTI)
মমতা বন্দ্যোপাধ্যায়।  (PTI)

প্রার্থী–এজেন্টদের তলব করলেন তৃণমূল সুপ্রিমো, ফলপ্রকাশের আগের দিন বৈঠক

  • শনিবার বেলা ১২টায় বৈঠক ডাকলেন তৃণমূল সুপ্রিমো। তবে বৈঠক হবে ভার্চুয়ালি।

রাজ্যে চলছে ভোট–অষ্টমী। আগামী ২ মে রবিবার ভোটগণনা। এই দিনই জানা যাবে বাংলার পরবর্তী রাজনৈতিক পরিস্থিতি কোন দিকে গড়াবে। ঠিক তার আগের দিন অর্থাৎ শনিবার বেলা ১২টায় বৈঠক ডাকলেন তৃণমূল সুপ্রিমো। তবে বৈঠক হবে ভার্চুয়ালি। দলের পক্ষ থেকে সব প্রার্থীকে এই বৈঠকে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এমনকী থাকতে হবে প্রার্থীর এজেন্টদেরও। এই বৈঠকে থাকবেন সুব্রত বক্সি, দোলা সেনের মতো নেতারাও। কিসের বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়? তাও ঠিক ভোট গণনার একদিন আগেই, এই নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজ্য–রাজনীতিতে।

সূত্রের খবর, শনিবার কালীঘাটে নিজের বাড়িতে বৈঠকে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভার্চুয়ালি যোগ দেবেন দলের প্রার্থী ও গণনাকেন্দ্রের এজেন্টরা। গণনার আগে প্রার্থী ও এজেন্টদের কিছু নির্দেশ দেবেন তিনি। যাতে ভোট লুঠ করতে না পারে বিজেপি, কোনও গণ্ডগোল করতে না পারে তার জন্যই এই বৈঠক। তাছাড়া চোখ ও কান খোলা রেখে গণনার সময় থাকতে হবে। এমনকী কারা কারা গণনাকেন্দ্রে যাবেন সেটাও ঠ্‌ক করে দেবেন নেত্রী। আর এই নির্বাচনে তাঁরা কি দেখলেন সেই রিপোর্টও জেনে নেবেন তিনি।

ইতিমধ্যেই ভোট–গণনা নিয়ে নয়া নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশন। সেখানে করোনা ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়া শংসাপত্র অথবা গণনার দিনের ৪৮ ঘণ্টা আগে বৈধ কোভিড নেগেটিভ রিপোর্ট নিয়ে প্রার্থী বা তাঁর এজেন্টকে ঢুকতে দেওয়া হবে গণনাকেন্দ্রে। নির্বাচন কমিশনের এই নয়া নির্দেশিকা অনুযায়ী, কোনও অবস্থাতেই গণনাকেন্দ্রের বাইরে ভিড় করা চলবে না। কোনও প্রার্থী গণনার জন্য যে এজেন্ট দেবেন তার তালিকা গণনার তিনদিন আগে অর্থাৎ ২৯ এপ্রিল বিকেল পাঁচটার মধ্যে দিতে হবে। আর সেটাই ঠিক করে দেবেন তৃণমূলনেত্রী বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, ১ মে থেকে ১৮ বছরের উপরে মানুষদের কোভিড ভ্যাকসিন দেওয়া হবে। তাহলে কিভাবে ৪৫–এর কমবয়সীরা ওই দিন ভোট গণনা কেন্দ্রে থাকবেন? এই নিয়েই উঠছে প্রশ্ন! সে নিয়েও দলকে প্রয়োজনীয় নির্দেশ দিতে পারেন নেত্রী। আবার নির্বাচন কমিশনের কাছে নির্দেশিকা নিয়ে ব্যাখ্যা চেয়েছে তৃণমূল কংগ্রেস। এখন দেখার কোন নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বন্ধ করুন