বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > শুক্রবারই হবে ভার্চুয়াল বৈঠক, মমতার নির্দেশে পাল্টে গেল দিন
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য এএনআই)
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য এএনআই)

শুক্রবারই হবে ভার্চুয়াল বৈঠক, মমতার নির্দেশে পাল্টে গেল দিন

  • তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, ৩০ এপ্রিল শুক্রবার বেলা তিনটে নাগাদ ওই বৈঠক হবে।

কথা ছিল শনিবার বারবেলায় প্রার্থী–নির্বাচনী এজেন্টদের নিয়ে বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বৃহস্পতিবার অষ্টম দফার ভোটগ্রহণ চলাকালীনই বৈঠকের দিনক্ষণ বদল করলেন তিনি। তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, ৩০ এপ্রিল শুক্রবার বেলা তিনটে নাগাদ ওই বৈঠক হবে। শনিবার বৈঠক হবে না। বৈঠকের পর প্রস্তুতি নেওয়া হবে শনিবার। আর রবিবার ফলাফল। প্রার্থীদের কাছে বৈঠকের দিন ও সময় বদলের বার্তা পৌঁছে গিয়েছে।

সূত্রের খবর, ভার্চুয়ালি ওই বৈঠকে তৃণমূল কংগ্রেসের ২৮৮ জন প্রার্থী এবং তাঁদের এজেন্টদের সঙ্গে হবে। গণনা নিয়ে বিশদে বৈঠক করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১১ বা ২০১৬ সালে বিধানসভা নির্বাচন শেষ হয়ে যাওয়ার পর এবং গণনার আগে এমন কোনও বৈঠক করেননি মমতা। শুক্রবারের বৈঠকে গণনা নিয়ে দলকে কী নির্দেশ দেন তিনি, সে দিকেই তাকিয়ে তৃণমূল কংগ্রেসের প্রার্থী থেকে এজেন্টরা। জাকির হোসেন এবং কাজল সিনহা ছাড়া প্রায় সকলেই থাকবেন বলে খবর।

একুশের নির্বাচনে করোনা সংক্রমণকে সামনে রেখেই গণনার ক্ষেত্রে কিছু নতুন নিয়ম চালু করেছে নির্বাচন কমিশন। কোভিড রিপোর্ট ‘নেগেটিভ’ হলে তবেই গণনাকেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে এজেন্টদের। বৃহস্পতিবার বিষয়টি নিয়ে কলকাতার নির্বাচন কমিশনের দফতরে গিয়ে নিজেদের আপত্তির কথা জানিয়েছে এসেছে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। সংক্রমণের কথা মাথায় রেখে গণনাকেন্দ্রে টেবিলের সংখ্যা এক রেখে ঘরের সংখ্যা বাড়িয়ে দেওয়া হয়েছে। তাই প্রার্থী–নির্বাচনী এজেন্টদের গুরুত্বপূর্ণ নির্দেশ দিতে মমতা এই জরুরি বৈঠক তলব করেছেন।

বন্ধ করুন