বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মতুয়া, রাজবংশী ও মুসলিমদের দুধেল গরুর মতো ব্যবহার করেছেন মমতা: শান্তনু ঠাকুর
শান্তনু ঠাকুর। ফাইল ছবি
শান্তনু ঠাকুর। ফাইল ছবি

মতুয়া, রাজবংশী ও মুসলিমদের দুধেল গরুর মতো ব্যবহার করেছেন মমতা: শান্তনু ঠাকুর

  • পালটা তৃণমূলনেত্রী মমতাবালা ঠাকুর বলেন, ‘মতুয়াদের পবিত্র জলাধার কামনাসাগরে যে ঘাট দিয়ে শান্তনু ঠাকুর নামেন সেটিও মমতা বন্দ্যোপাধ্যায়ের টাকায় তৈরি।

হাতে আর কয়েকটা দিন। আগামী ২২ এপ্রিল ভোটগ্রহণ নদিয়া ও উত্তর ২৪ পরগনার মতুয়া অধ্যুষিত বিস্তীর্ণ এলাকায়। তার আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন মতুয়া মহাসংঘের সংঘাধিপতি তথা বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। ঠাকুরনগর ঠাকুরবাড়ির ছোট ঠাকুরের দাবি, মতুয়া, রাজবংশী ও মুসলিমদের দুধেল গরুর মতো ব্যবহার করেছেন মমতা। মতুয়াদের উন্নয়নে তিনি কোনও কাজ করেননি বলে দাবি করেছেন শান্তনু ঠাকুর। 

বুধবার ঠাকুরনগরে বাসভবনে এক সাংবাদিক বৈঠকে শান্তনু ঠাকুর বলেন, মতুয়াদের নাগরিকত্ব পেতে লাগাতার বাধা দিয়ে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মতুয়াদের একাধিক ভুয়ো প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। ঠাকুর হরিচাঁদের নামে বিশ্ববিদ্যালয় তৈরির প্রতিশ্রুতি দিলেও তার কোনও অগ্রগতি হয়নি। ঠাকুর হরিচাঁদের জন্মদিনে ছুটি ঘোষণা করলেও সেই ছুটি পাননি কেউ। আসলে মতুয়া, রাজবংশী ও মুসলিমদের দুধেল গাইয়ের মতো ব্যবহার করছেন তিনি। 

পালটা তৃণমূলনেত্রী মমতাবালা ঠাকুর বলেন, ‘মতুয়াদের পবিত্র জলাধার কামনাসাগরে যে ঘাট দিয়ে শান্তনু ঠাকুর নামেন সেটিও মমতা বন্দ্যোপাধ্যায়ের টাকায় তৈরি। হরিচাঁদ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ হয়েছে। মতুয়া উন্নয়ন বোর্ডের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। কিন্তু ভোটের জন্য কাজ শুরু করা যায়নি।’

এবারের বিধানসভা নির্বাচনে মতুয়া ভোট গুরুত্বপূর্ণ ফ্যাক্টর বলে মনে করছেন অনেকেই। মতুয়া ভোটের ওপর নির্ভর করে বেশ কিছু কেন্দ্রে প্রার্থীদের ভাগ্য নির্ধারিত হতে চলেছে। সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে এক ঘরোয়া ভয়েস চ্যাটে তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোর স্বীকার করেন এবার মতুয়া ভোটের ৭৫ শতাংশ যেতে চলেছে বিজেপির ঝুলিতে। 

 

বন্ধ করুন