বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সেনার অনুমতির পরোয়া না করেই গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসলেন মমতা
মঙ্গলবার গান্ধীমূর্তির পাদদেশে মমতা। 
মঙ্গলবার গান্ধীমূর্তির পাদদেশে মমতা। 

সেনার অনুমতির পরোয়া না করেই গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসলেন মমতা

  • ভোটপ্রচারে নির্বাচনী বিধিভঙ্গ করায় সোমবার রাতে ২৪ ঘণ্টার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে নিষিদ্ধ ঘোষণা করেছে কমিশন। তার প্রতিবাদে মঙ্গলবার বেলা ১২টায় গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসবেন বলে জানিয়েছিলেন মমতা।

তাঁর প্রচারে নিষেধাজ্ঞার প্রতিবাদে কলকাতায় গান্ধীমূর্তির পাদদেশে ধরনা শুরু করলেন মমতা বন্দ্যোপাধ্যা। মঙ্গলবার বেলা ১১.৩০ মিনিট নাগাদ গান্ধীমূর্তিতে পৌঁছন তিনি। এর পর হুইলচেয়ারেই ধরনায় বসেন তিনি। তবে তাঁকে ধরনায় বসার অনুমতি দেয়নি সেনাবাহিনী। ময়দানের ওই এলাকা সেনাবাহিনীর নিয়ন্ত্রণাধীন। সেখনে যে কোনও কর্মসূচি আয়োজন করতে গেলে সেনার অনুমতি বাধ্যতামূলক।

ভোটপ্রচারে নির্বাচনী বিধিভঙ্গ করায় সোমবার রাতে ২৪ ঘণ্টার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে নিষিদ্ধ ঘোষণা করেছে কমিশন। তার প্রতিবাদে মঙ্গলবার বেলা ১২টায় গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসবেন বলে জানিয়েছিলেন মমতা। এদিন যদিও তার আগেই সেখানে পৌঁছে যান তৃণমূলনেত্রী। এর পর সেখানে জড়ো হতে শুরু করে তৃণমূল নেতাকর্মীরা। 

তৃণমূল সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনার অনুমতি চেয়ে মঙ্গলবার সকাল ৯.৩০ মিনিট নাগাদ চিঠি দেয় তৃণমূল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় ধরনায় বসার সময় পর্যন্ত তার অনুমতি দেয়নি সেনা। 

ওদিকে মঙ্গলবার রাত ৮টায় নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর বারাসত ও বিধাননগরে জোড়া সভা করবেন তৃণমূলনেত্রী। রাত ১০টার মধ্যে তাঁকে শেষ করতে হবে পঞ্চম দফার ভোটপ্রচার। কারণ কমিশনের সংশোধিত বিধি অনুসারে মঙ্গলবারই শেষ হচ্ছে পঞ্চম দফার ভোটপ্রচার। তার পর তিনি যাবেন উত্তরবঙ্গে। বুধবার উত্তরবঙ্গে তাঁর একাধিক কর্মসূচি রয়েছে বলে জানা গিয়েছে। 

 

বন্ধ করুন