বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রাজ্যে করোনা পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রীয় সহযোগিতা চেয়ে মোদীকে চিঠি মমতার
নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

রাজ্যে করোনা পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রীয় সহযোগিতা চেয়ে মোদীকে চিঠি মমতার

  • এদিনের চিঠিতে মমতা লিখেছেন, করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে রাজ্যে ওষুধ ও অক্সিজেনের অপ্রতুলতা দেখা দিয়েছে। এই সংকট মেটাতে কেন্দ্রীয় সরকারের সহযোগিতা প্রয়োজন।

রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়ে চিঠি লিখলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে করোনা সংক্রমণ রুখতে রাজ্যে টিকাকরণের সংখ্যা বৃদ্ধির কথা বলা হয়েছে। সঙ্গে ভোটপ্রচারে ‘বহিরাগত’-দের আগমন নিয়ন্ত্রণ করতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। 

এদিন চিঠিতে মমতা লিখেছেন, গত ২৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীকে লেখা চিঠির এখনো কোনও জবাব দেয়নি তাঁর মন্ত্রক। ওই চিঠিতে টিকা প্রস্তুতকারী সংস্থার থেকে সরাসরি টিকা কিনে নেওয়ার অনুমতি চেয়েছিল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্য সরকারের দাবি ছিল, রাজ্যের সমস্ত মানুষকে বিনামূল্যে টিকা দিক সরকার। 

এদিনের চিঠিতে মমতা লিখেছেন, করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে রাজ্যে ওষুধ ও অক্সিজেনের অপ্রতুলতা দেখা দিয়েছে। এই সংকট মেটাতে কেন্দ্রীয় সরকারের সহযোগিতা প্রয়োজন। এছাড়া রাজ্যের কাছে পর্যাপ্ত পরিমানে টিকাও নেই। ফলে টিকাকরণ অভিযান মাঝেমাঝেই থমকে যাচ্ছে।

সঙ্গে মুখ্যমন্ত্রীর উদ্বেগ, ভোটপ্রচারে যে ভাবে ভিনরাজ্য থেকে নেতারা এরাজ্যে আসছেন তাতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। ভিনরাজ্যের নেতাদের আনাগোনা কমাতে মোদীকে অনুরোধ করেছেন মমতা। 

এপ্রিলের প্রথম থেকেই পশ্চিমবঙ্গে ফের মাথাচাড়া দিয়েছে করোনা। দৈনিক সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৮,০০০। সরকারি ও বেসরকারি হাসপাতালে বেড সংকট দেখা দিয়েছে। যদিও তাতে রাশ পড়েনি ভোটপ্রচারে। 

 

বন্ধ করুন