বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রাজ্যে এলেও শুক্রবার চার জায়গায় কার্যত ভার্চুয়াল সভা করবেন প্রধানমন্ত্রী
ভোটপ্রচারে নরেন্দ্র মোদী। 
ভোটপ্রচারে নরেন্দ্র মোদী। 

রাজ্যে এলেও শুক্রবার চার জায়গায় কার্যত ভার্চুয়াল সভা করবেন প্রধানমন্ত্রী

  • বিজেপির তরফে জানানো হয়েছে, এই ধরণের প্রচার বিজেপির কাছে কোনও নতুন জিনিস নয়। বিহার বিধানসভা নির্বাচনে এভাবে একাধিক সভা করেছেন প্রধানমন্ত্রী।

রাজ্যে করোনার বাড়বাড়ন্তের মধ্যে প্রধানমন্ত্রীর সফরে কাটছাঁট করেছে বিজেপি। মঙ্গলবার বিজেপির তরফে জানানো হল, প্রধানমন্ত্রী রাজ্যে এলেও সভা হবে কার্যত ভার্চুয়ালি। মঙ্গলবার সন্ধ্যায় এক সাংবাদিক বৈঠকে একথা জানান অমিত মালব্য। 

এদিন অমিত মালব্য বলেন, ২৩ এপ্রিল রাজ্যে চারটি সভা করবেন প্রধানমন্ত্রী। করোনা প্রোটোকল মেনে সভাগুলি হবে মালদা, বহরমপুর, সিউড়ি ও দক্ষিণ কলকাতায়। ওই দিন মোট ৫৬টি আসনের জন্য প্রচার করবেন প্রধানমন্ত্রী। তবে প্রধানমন্ত্রীর সভায় হাজির থাকবে না জনতা। প্রধানমন্ত্রীর ভাষণ তাঁরা শুনবেন ভার্চুয়ালি। সেজন্য বুথ স্তর পর্যন্ত পরিকাঠামো তৈরি বলে জানিয়েছেন মালব্য। 

বিজেপির তরফে জানানো হয়েছে, এই ধরণের প্রচার বিজেপির কাছে কোনও নতুন জিনিস নয়। বিহার বিধানসভা নির্বাচনে এভাবে একাধিক সভা করেছেন প্রধানমন্ত্রী। সেখানে বিজেপির ফলও ভাল হয়েছে। পশ্চিমবঙ্গেও তাই এউ কৌশল ব্যবহার করছে তারা। 

অমিত মালব্য জানান, চার জায়গাতেই হাজির থাকবেন প্রধানমন্ত্রী। তবে তাঁর সভায় কোনও জনসমাগম করা হবে না। বিজেপি মনে করে গণতন্ত্রে উভমুখি আলাপচারিতা খুব দরকারি। তাই করোনা পরিস্থিতির মধ্যেও সভা করতে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী।

করোনা পরিস্থিতির মধ্যে প্রচার বন্ধ করেছে বাম - কংগ্রেস ও তৃণমূল। বামেদের তরফে সবার আগে বড় সভা না করার কথা ঘোষণা করা হয়। এর পর মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর প্রচারে কাটছাঁট করেন। এর পর রাজ্যে প্রধানমন্ত্রীর সভা নিয়ে সমালোচনায় মুখর হয় দুপক্ষই। 

 

বন্ধ করুন