বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মানুষকে বাহিনীর বিরুদ্ধে উসকানি দিয়ে এবার বাঁচতে পারবেন না দিদি: নরেন্দ্র মোদী
নরেন্দ্র মোদী। ফাইল ছবি
নরেন্দ্র মোদী। ফাইল ছবি

মানুষকে বাহিনীর বিরুদ্ধে উসকানি দিয়ে এবার বাঁচতে পারবেন না দিদি: নরেন্দ্র মোদী

  • কমিশনের উদ্দেশে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান মোদী। বলেন, ‘নির্বাচন কমিশনকে অনুরোধ করবো, কোচবিহারে যা হয়েছে তার দোষীদের বিরুদ্ধে কঠোরতম পদক্ষেপ করুন।

কোচবিহারে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ ব্যক্তির মৃত্যুর ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, এভাবে প্ররোচনা দিয়ে হিংসা ছড়িয়ে এবার আর ভোট বৈতরণী পার করতে পারবেন না আপনি। সঙ্গে নিহতদের পরিবারের প্রতিসমবেদনাও জানিয়েছেন মোদী। শনিবার শিলিগুড়ির কাওয়াখালি ময়দানে বিজেপির নির্বাচনী সভায় একথা বলেন তিনি। 

এদিন ভাষণের শুরুতেই কোচবিহারের গুলিচালনার প্রসঙ্গ তোলেন মোদী। বলেন, ‘কোচবিহারে যা হয়েছে তা সত্যিই দুঃখের। যাদের মৃত্যু হয়েছে তাতে আমি ব্যথিত। তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা রয়েছে। বিজেপির পক্ষে মানুষের সমর্থন দেখে দিদি আর তার গুন্ডারা উতলা হয়ে উঠেছে। মসনদ হাতছাড়া হচ্ছে দেখে দিদি এই স্তরে নেমে গিয়েছেন। আমি দিদিকে, ওর গুন্ডাদের ও তৃণমূলকে পরিষ্কার বলছি, আপনাদের স্বেচ্ছাচারিতা আর চলবে না’। 

এর পর কমিশনের উদ্দেশে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান মোদী। বলেন, ‘নির্বাচন কমিশনকে অনুরোধ করবো, কোচবিহারে যা হয়েছে তার দোষীদের বিরুদ্ধে কঠোরতম পদক্ষেপ করুন। দিদি এই হিংসা, মানুষকে নিরাপত্তা বাহিনীর ওপর আক্রমণ করার জন্য উসকানো, নির্বাচনী প্রক্রিয়ায় বাধা দেওয়া, আপনাকে বাঁচাতে পারবে না। এই হিংসা আপনার ১০ বছরের কুকর্ম থেকে আপনাকে বাঁচাতে পারবে না’।

শনিবার রাজ্যে চতুর্থ দফার ভোটগ্রহণে শীতলকুতি বিধানসভা কেন্দ্রের আমতলি মাধ্যমিক শিক্ষাকেন্দ্র বুথে গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। বাহিনীর গুলিতে এখনো পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৪ জন। 

 

বন্ধ করুন