বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নির্বাচন কমিশনকে বুড়ো আঙুল দেখিয়ে রাহুল সিনহার প্রচার, জোর চর্চা শুরু
রাহুল সিনহা। (ফাল ছবি, সৌজন্য টুইটার @RahulSinhaBJP)  
রাহুল সিনহা। (ফাল ছবি, সৌজন্য টুইটার @RahulSinhaBJP)  

নির্বাচন কমিশনকে বুড়ো আঙুল দেখিয়ে রাহুল সিনহার প্রচার, জোর চর্চা শুরু

  • আগামী ৪৮ ঘণ্টা প্রচার বন্ধ রাখতে হবে বিজেপি নেতা রাহুল সিনহাকে। এই নির্দেশ এসেছিল মঙ্গলবার।

শীতলকুচির ঘটনায় বিতর্কিত মন্তব্য করে নির্বাচন কমিশনের কোপে পড়েছিলেন বিজেপির প্রার্থী রাহল সিনহা। কিন্তু তাতেও তিনি দমে যাননি। নির্বাচন কমিশনের নির্দেশ ছিল। আগামী ৪৮ ঘণ্টা প্রচার বন্ধ রাখতে হবে বিজেপি নেতা রাহুল সিনহাকে। এই নির্দেশ এসেছিল মঙ্গলবার। আর এই নির্দেশের দিনেই কমিশনকে বুড়ো আঙুল দেখিয়ে ভোট প্রচারের অভিযোগ উঠল রাহুল সিনহার বিরুদ্ধে। উত্তর ২৪ পরগণার মগরা রোডে একটি প্রচার ভ্যানে রাহুল সিনহার বক্তব্য তুলে ধরা হচ্ছিল। এই ঘটনায় জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক নির্বাচন কমিশনের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন।

এদিকে নির্বাচন কমিশনের নির্দেশ আসার সঙ্গে সঙ্গেই প্রচার কৌশল বদলে ফেলেন রাহুল সিনহা। কিন্তু কৌশল বদলালেও নিয়ম হল, কোনভাবেই প্রার্থী প্রচারের আলোয় আসতে পারবেন না। কিন্তু প্রচারে বাধা পেয়ে রাহুল সিনহা এই অভিনব পদ্ধতি অবলম্বন করেন। একটি ই–রিক্সাতে ব্যানার লাগিয়ে তার বক্তব্যের রেকর্ড প্রচার করা হয়। এমনকী সেই ই–রিক্সা হাবরার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়িয়েছে।

এই বিষয়ে রাহুল সিনহার সাফাই, ‘‌যাঁরা এই প্রচার কাজের সঙ্গে যুক্ত ছিলেন বিষয়টি তাঁরা জানতেন না। ৪৮ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সেটা জানতেন না। তবে জানার পর প্রচার বন্ধ করা হয়েছে।’‌ উল্লেখ্য, মঙ্গলবার উত্তর ২৪ পরগনায় প্রচারে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সেই সভাতেও বিজেপি প্রার্থী রাহুল সিনহাকে সভাস্থল মঞ্চের নীচে বসে থাকতে দেখা যায়। এই নিয়ে রাজনৈতিক মহলে উঠেছে সমালোচনার ঝড়।

বন্ধ করুন