বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নির্বাচন কমিশন আসলে বিজেপির দালাল: সুজাতা খাঁ
সুজাতা খাঁ। ফাইল ছবি
সুজাতা খাঁ। ফাইল ছবি

নির্বাচন কমিশন আসলে বিজেপির দালাল: সুজাতা খাঁ

  • নির্বাচন কমিশনের মতো সাংবিধানিক প্রতিষ্ঠানকে সরাসরি ‘দালাল’ বলা সাংবিধানিক কি না সেই প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞরা। সুজাতার মন্তব্য নিয়ে আপত্তি জানিয়ে কমিশনের দ্বারস্থ হওয়ার ভাবনা চিন্তা করছে বিজেপি।

তপশিলিদের নিয়ে দিন কয়েক আগে করা তাঁর মন্তব্য নিয়ে এখনো তোলপাড় চলছে। বিষয়টি নিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হয়েছে বিজেপি। এরই মধ্যে নির্বাচন কমিশনকে নিয়ে আপত্তিকর মন্তব্য করলেন আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা খাঁ। বুধবার পঞ্চম দফার শেষ দিনের ভোটপ্রচারে তিনি বলেন, ‘নির্বাচন কমিশন বিজেপির দালালি করছে।’ সাংবিধানিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে এই ধরণের মন্তব্য কতটা সাংবিধানিক সেই প্রশ্ন করছেন বিশেষজ্ঞরা। 

বুধবার পূর্ব বর্ধমানের মেমারিতে দলীয় প্রার্থীর সমর্থনে ভোটপ্রচারে যান সুজাতা খাঁ। দীর্ঘ রোড শো শেষে বক্তব্য রাখেন তিনি। সেখানেই বেলাগাম ভাষায় তিনি আক্রমণ করেন কমিশনকে। সুজাতা বলেন, ‘নির্বাচন কমিশনকে এতদিন নিরপেক্ষ বলে ভাবতাম। এখন দেখছি নির্বাচন কমিশন বিজেপির অঙ্গুলিহেলনেই চলে। পুরোপুরি বিজেপির দালাল বলা যায়।’

নির্বাচন কমিশনের মতো সাংবিধানিক প্রতিষ্ঠানকে সরাসরি ‘দালাল’ বলা সাংবিধানিক কি না সেই প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞরা। সুজাতার মন্তব্য নিয়ে আপত্তি জানিয়ে কমিশনের দ্বারস্থ হওয়ার ভাবনা চিন্তা করছে বিজেপি। 

দিন কয়েক আগে একটি বেসরকারি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে রাজ্যের তপশিলিদের ‘স্বভাবে ভিখারি’ বলেছিলেন সুজাতা। 

 

বন্ধ করুন