বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘‌আট দফায় নির্বাচন নরহত্যার সমান’‌, কমিশনকে তোপ দাগলেন মহুয়া মৈত্র
কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। ফাইল ছবি
কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। ফাইল ছবি

‘‌আট দফায় নির্বাচন নরহত্যার সমান’‌, কমিশনকে তোপ দাগলেন মহুয়া মৈত্র

  • এই পরিস্থিতিতে রাজ্যে বাকি দফার ভোট এক দফায় করার প্রস্তাব দিয়েছিল তৃণমূল কংগ্রেস।

আজ নির্বাচন কমিশনের সঙ্গে সর্বদলীয় বৈঠক রয়েছে। এটা অনেকে ‘‌করোনা বৈঠক’‌ বলছেন। কারণ করোনা পরিস্থিতি নিয়ে বাকি দফার ভোটের বিষয়কে কেন্দ্র করেই এই বৈঠক। এই পরিস্থিতিতে রাজ্যে বাকি দফার ভোট এক দফায় করার প্রস্তাব দিয়েছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন। করোনা সংক্রমণ যখন বাড়ছে তখন চার দফায় নির্বাচন করার সিদ্ধান্তের বিরুদ্ধে ফুঁসে উঠেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র।

তিনি একটি টুইট করেছেন। সেখানে মহুয়া মৈত্র লিখেছেন, ‘‌মহামারীর সময় আট দফায় নির্বাচন করা নরহত্যার সমান।’‌ দেশ তথা রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে বাংলায় বাকি দফার ভোট একদফাতেই করার প্রস্তাব দিচ্ছে তৃণমূল কংগ্রেস। আজও সেই প্রস্তাব রাখা হবে বলে সূত্রের খবর। তবে বাকি চার দফার ভোট একদফাতে করার কোনও পরিকল্পনা নেই কমিশনের। কমিশন সূত্রে খবর, বাকি দফার ভোট একসঙ্গে করলে অতিরিক্ত বাহিনীর প্রয়োজন হবে। তাই একসঙ্গে ভোট করা যাবে না।

উল্লেখ্য, করোনার দাপট বাড়ছে বাংলাতে।তার মধ্যেই রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন। যে হারে করোনার সংক্রমণ বাড়ছে, তাতে নির্বাচনী প্রচারে যাতে করোনায় সুরক্ষাবিধি কঠোরভাবে পালন করা হয় তা নিয়ে রাজনৈতিক দলগুলিকে বার্তা দিতে পারে কমিশন। সম্প্রতি কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে যাতে নির্বাচনী প্রচারে সমস্ত করোনা বিধি পালন করা হয়।

বন্ধ করুন