বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বর্ধমানে দলীয় কার্যালয়ে অশান্তির ঘটনায় জেলা সভাপতি–সহ ১৪ কর্মীকে শোকজ করল বিজেপি
বর্ধমানে বিজেপি–র দলীয় কার্যালয়ের সামনে অশান্তি। ফাইল ছবি
বর্ধমানে বিজেপি–র দলীয় কার্যালয়ের সামনে অশান্তি। ফাইল ছবি

বর্ধমানে দলীয় কার্যালয়ে অশান্তির ঘটনায় জেলা সভাপতি–সহ ১৪ কর্মীকে শোকজ করল বিজেপি

  • গত বৃহস্পতিবার বিজেপি–র ওই নবনির্মিত কার্যালয়ের সামনে বিজেপি–র দুই গোষ্ঠীর মধ্যে সঙ্ঘর্ষ চরম আকার ধারণ করে। আদি এবং নব্য কর্মীদের মধ্যে ইটবৃষ্টি শুরু হয়।

পশ্চিম বর্ধমানে বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার উদ্বোধন করা দলীয় কার্যালয়ে অশান্তির ঘটনায় কড়া পদক্ষেপ করল রাজ্য বিজেপি। গত বৃহস্পতিবার বিজেপি–র ওই নবনির্মিত কার্যালয়ের সামনে বিজেপি–র দুই গোষ্ঠীর মধ্যে সঙ্ঘর্ষ চরম আকার ধারণ করে। আদি এবং নব্য কর্মীদের মধ্যে ইটবৃষ্টি শুরু হয়। তার পর মুহূর্তের মধ্যে আগুন লাগিয়ে দেওয়া হয় বেশ কয়েকটি গাড়িতে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে পরিস্থিতি সামাল দেয়।

এবার সেই ঘটনায় জবাবদিহি চাইল রাজ্য বিজেপি–র শীর্ষ নেতৃত্ব। বর্ধমান সদর সাংগঠনিক জেলা সভাপতি সন্দীপ নন্দী–সহ জেলার ১৪ কর্মীকে শোকজ করল বিজেপি। উল্লেখ্য, এই সন্দীপ নন্দীর অপসারণের দাবিতে সরব হয়েই বর্ধমানে হুলস্থূল কাণ্ড ঘটায় বিজেপি–র একটি গোষ্ঠী। তাঁদের অভিযোগ, বর্ধমান সফরে এসে বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার উদ্বোধন করা দলীয় কার্যালয়ে অনৈতিক কাজ হচ্ছে।

উল্লেখ্য, পশ্চিম বর্ধমানের আসানসোলেও বিজেপির অন্তর্দ্বন্দ্বের জেরে যুব মোর্চার বৈঠক অশান্ত হয়। বিজেপির সর্বভারতীয় সম্পাদক তথা রাঢ়বঙ্গের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক অরবিন্দ মেনন এবং স্থানীয় সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় উপস্থিতিতেই চলে বচসা এবং বিশৃঙ্খলা। শেষ পর্যন্ত দুই নেতার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এবার বর্ধমানের দলীয় কার্যালয়ে সঙ্ঘর্ষের ঘটনায় শোকজের মতো কড়া সিদ্ধান্ত নিল বিজেপি।

বন্ধ করুন