বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মিনাখাঁয় ‌হামলার ঘটনা চিঠি লিখে অমিত শাহ, নির্বাচন কমিশনকে জানাল বিজেপি
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মিনাখাঁয় ‌হামলার ঘটনা চিঠি লিখে অমিত শাহ, নির্বাচন কমিশনকে জানাল বিজেপি

  • পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে নির্বাচন কমিশন ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি দিল বঙ্গ বিজেপি। তাতে স্থানীয় পুলিশ সুপারকে বদলিরও দাবি জানিয়েছে গেরুয়া শিবির।

২০ ফেব্রুয়ারি, শনিবার বসিরহাটের মিনাখাঁ বাজারে বিজেপি–র ‘‌পরিবর্তন যাত্রা’‌য় হামলা চালিয়েছে তৃণমূল— এই মর্মেই শনিবার নির্বাচন কমিশন ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন রাজ্য বিজেপি সহ সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়।

গতকাল রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে উত্তর ২৪ পরগনার বসিরহাট থেকে বেরিয়েছিল বিজেপি–র ‘‌পরিবর্তন যাত্রা’‌র রথ। সেই যাত্রা মিনাখাঁ বাজার এলাকায় পৌঁছলে ধুন্ধুমার কাণ্ড বাঁধে। বিজেপি–র অভিযোগ, রথের ট্যাবলো ছিঁড়ে দেন স্থানীয় তৃণমূল কর্মী–সমর্থকরা। এর থেকে দু’‌পক্ষে শুরু হয় হাতাহাতি। কনভয় লক্ষ্য করে বোমাবাজিরও অভিযোগ উঠেছে। পরিস্থিতি এতটাই হাতের বাইরে চলে যায় যে তা নিয়ন্ত্রণ করতে রাস্তায় নামে র‌্যাফ, কমব্যাট ফোর্স ও বিশাল পুলিশবাহিনী।

সেই ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে নির্বাচন কমিশন ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি দিল বঙ্গ বিজেপি। তাতে স্থানীয় পুলিশ সুপারকে বদলিরও দাবি জানিয়েছে গেরুয়া শিবির। চিঠিতে বলা হয়েছে, ‘‌রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে সফলভাবে ‘‌পরিবর্তন যাত্রা’‌ কর্মসূচির আয়োজন করেছিল বিজেপি। আগে থেকে পুলিশকে জানানো ছিল। কিন্তু তা সত্ত্বেও পুলিশের তরফ থেকে কোনও নিরাপত্তার ব্যবস্থা করা হয়নি। মিছিলে বোমা–আগ্নেয়াস্ত্র নিয়ে আক্রমণ করেছে তৃণমূল।’‌

একইসঙ্গে চিঠিতে বিজেপি জানিয়েছে, ‘‌এদিনের কনভয়ে বোমাবাজি, ইটবৃষ্টি করা হয়েছে। মারধর করা হয়েছে বহু বিজেপি কর্মীদের। তাঁদের পাশাপাশি সাধারণ মানুষও এতে আহত হয়েছেন। অনিত্র আচার্য ও প্রদীপ দায় নামে দু’‌জন শনিবারের ঘটনায় গুরুতর আহত হয়ে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।’‌ এর পাশাপাশি রাজ্যে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন পরিচালনা করার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানানো হয়েছে নির্বাচন কমিশনকে।

বন্ধ করুন