বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মমতার আহত হওয়ার ঘটনার তদন্তভার নিল সিআইডি
গত ১০ মার্চ নন্দীগ্রামে আহত হওয়ার পর মুখ্যমন্ত্রী। 
গত ১০ মার্চ নন্দীগ্রামে আহত হওয়ার পর মুখ্যমন্ত্রী। 

মমতার আহত হওয়ার ঘটনার তদন্তভার নিল সিআইডি

  • নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী আহত হওয়ার পর হলদি নদী দিয়ে অনেক জল গড়িয়েছে। বিজেপির বিরুদ্ধে চক্রান্ত করে তাঁকে আহত করার অভিযোগ করেন মমতা। ঘটনাস্থল ঘুরে দেখেন জেলা পুলিশের আধিকারিকরা।

নন্দীগ্রামে ভোটপ্রচারের সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনার তদন্তভার নিল রাজ্য পুলিশের সিআইডি। এতদিন জেলা পুলিশ এই ঘটনার তদন্ত করছিল। ঘটনার ১০ দিন পর তদন্তভার নিয়ে বিশেষ তদন্তকারী দল গঠন করলেন গোয়েন্দারা। সূত্রের খবর, রবিবারই ঘটনাস্থলে পৌঁছবেন তাঁরা। 

গত ১০ মার্চ নন্দীগ্রামে ভোটপ্রচারে গিয়ে আহত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চলন্ত গাড়ির দরজা চেপে যায় তাঁর পায়ে। তখন দরজা আংশিক খুলে মুখ বার করে মানুষকে প্রনাম করছিলেন মুখ্যমন্ত্রী। তখনই ঘটে এই ঘটনা। 

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী আহত হওয়ার পর হলদি নদী দিয়ে অনেক জল গড়িয়েছে। বিজেপির বিরুদ্ধে চক্রান্ত করে তাঁকে আহত করার অভিযোগ করেন মমতা। ঘটনাস্থল ঘুরে দেখেন জেলা পুলিশের আধিকারিকরা। তদন্তে যান কমিশন নিযুক্ত রাজ্যের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। এর পর কমিশনকে আলাদা রিপোর্ট দেয় রাজ্য পুলিশ ও পর্যবেক্ষক। কিন্তু কোনও রিপোর্টেই চক্রান্তের কোনও উল্লেখ নেই। বরং ইঙ্গিত দুর্ঘটনার দিকে। 

এর মধ্যে বিবেক দুবের রিপোর্ট পেয়ে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা বিবেক সহায়কে সাসপেন্ড করে কমিশন। সঙ্গে বদলি করা হয় পূর্ব মেদিনীপুরের জেলাশাসক ও পুলিশ সুপারকে। কমিশনের তরফে জানানো হয়, মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতি ছিল। প্রোটোকল মেনে কাজ করেননি আধিকারিকরা। 

 

বন্ধ করুন