বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটের দিন ঘোষণার আগে শ্রমিকদের মজুরি বাড়াল পশ্চিমবঙ্গ সরকার, টুইট মুখ্যমন্ত্রীর
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

ভোটের দিন ঘোষণার আগে শ্রমিকদের মজুরি বাড়াল পশ্চিমবঙ্গ সরকার, টুইট মুখ্যমন্ত্রীর

  • অদক্ষ শ্রমিকদের দৈনিক মজুরি ১৪৪ টাকা থেকে বেড়ে হয়েছে ২০২ টাকা। আর অল্প দক্ষ শ্রমিকদের দৈনিক মজুরি ১৭২ টাকা থেকে বাড়িয়ে ৩০৩ টাকা করা হয়েছে।

‌শুক্রবার ভোটের দিন ঘোষণার ঠিক আগে রাজ্যের শ্রমিকদের মজুরি বাড়াল পশ্চিমবঙ্গ সরকার। এদিন দুপুর সাড়ে ৩টে নাগাদ টুইট করে মজুরি বৃদ্ধির কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অল্প দক্ষ শ্রমিক এবং অদক্ষ শ্রমিকদের মজুরি একলাফে বেড়েছে অনেকটাই। একইসঙ্গে পশ্চিমবঙ্গ আর্বান এমপ্লয়মেন্ট স্কিমে দক্ষ শ্রমিকদের একটি নতুন ক্যাটেগরি করা হয়েছে। দক্ষ শ্রমিকদের মজুরি করা হয়েছে ৪০৪ টাকা।

এদিকে, অদক্ষ শ্রমিকদের দৈনিক মজুরি ১৪৪ টাকা থেকে বেড়ে হয়েছে ২০২ টাকা। আর অল্প দক্ষ শ্রমিকদের দৈনিক মজুরি ১৭২ টাকা থেকে বাড়িয়ে ৩০৩ টাকা করা হয়েছে। এদিন টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘‌এতে উপকৃত হবেন ৫৬ হাজার ৫০০ জন শ্রমিক। তাঁদের মধ্যে রয়েছেন ৪০ হাজার ৫০০ জন অদক্ষ শ্রমিক, ৮ হাজার অল্প দক্ষ শ্রমিক এবং ৮ হাজার জন দক্ষ শ্রমিক।

এ ব্যাপারে বাজেটে টাকা বরাদ্দ করা হয়েছে বলেও এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও জানিয়েছেন, এই মজুরিগুলি গ্রামীণ শ্রমিকদের বর্ধিত বেতনের (এমএনআরইআরজিএ প্রশিক্ষণহীন ও অল্প দক্ষ শ্রমিক) সমান।

বন্ধ করুন