বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পশ্চিমবঙ্গে করোনার বেলাগাম সংক্রমণ, এক দিনে দৈনিক সংক্রমণ বাড়ল প্রায় ১,০০০
প্রতীকি ছবি (PTI)
প্রতীকি ছবি (PTI)

পশ্চিমবঙ্গে করোনার বেলাগাম সংক্রমণ, এক দিনে দৈনিক সংক্রমণ বাড়ল প্রায় ১,০০০

  • এদিনে রাজ্যে করোনা আক্রান্ত হলেন ৫,৮৯২ জন। যা মঙ্গলবারের তুলনায় প্রায় ১,০০০ বেশি। মৃত্যু হল ২৪ জনের।

আগেই বেলাগাম হয়েছে পরিস্থিতি। রোজই নতুন রেকর্ড করছে করোনা সংক্রমণ। বুধবারও তার ব্যতিক্রম হল না পশ্চিমবঙ্গে। এদিনে রাজ্যে করোনা আক্রান্ত হলেন ৫,৮৯২ জন। যা মঙ্গলবারের তুলনায় প্রায় ১,০০০ বেশি। মৃত্যু হল ২৪ জনের। তবে আশা জাগিয়ে বাড়ছে সুস্থতার সংখ্যাও। এদিন রাজ্যে সুস্থ হয়েছে ২,২৯৭ জন।

বুধবার আক্রান্তদের মধ্যে ১,৬০১ জন কলকাতার। ১,২৭৭ জন উত্তর ২৪ পরগনার। দক্ষিণ ২৪ পরগনায় মিলেছে ৩৩৭ জন আক্রান্ত। হাওড়ায় ৩৩০ জন। উদ্বেগজনকভাবে বেড়েছে বীরভূমের করোনা আক্রান্তের সংখ্যা। সেখানে ১ দিনে আক্রান্ত হয়েছেন ৩২৯ জন। যার ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬,৩০,১১৬। 

বুধবার রাজ্যে সুস্থ হয়েছেন ২,২৯৭ জন। যার ফলে মোট সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৫,৮৭,০৩৭। তবে আক্রান্তের সংখ্যার সঙ্গে তাল মিলিয়ে বেড়েছে অ্যাক্টিভ কেসও। এদিন রাজ্যে করোনার অ্যাক্টিভ কেসের সংখ্যা ছিল ৩২,৬২১। এদিন রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ২৪ জনের। যার ফলে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১০,৪৫৮। সুস্থতার হার কমে হয়েছে ৯৩.১৬ শতাংশ। 

ভয়ঙ্কর করোনা পরিস্থিতির মধ্যে রাজ্যে ভোটপ্রচারে বিধিনিষেধ আরোপের দাবি জানাচ্ছেন বিশেষজ্ঞরা। সেই পরামর্শ মেনে ইতিমধ্যে ভোটপ্রচারে বড় জমায়েত না করার সিদ্ধান্ত নিয়েছে বাম দলগুলি।

 

বন্ধ করুন