বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রাজ্যে ৮ লক্ষ ছাড়াল মোট আক্রান্তের সংখ্যা, একদিনে রেকর্ড ৮৯টি প্রাণ নিল করোনা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

রাজ্যে ৮ লক্ষ ছাড়াল মোট আক্রান্তের সংখ্যা, একদিনে রেকর্ড ৮৯টি প্রাণ নিল করোনা

  • জেলাভিত্তিক সংক্রমণে এদিন কলকাতাকে ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। কলকাতায় এদিন ৩,৯০১ জন নতুন আক্রান্ত মিলেছে। উত্তর ২৪ পরগনায় মিলেছে ৩,৯১২।

একদিনের জন্য হলেও বাংলায় থিতু হল করোনা সংক্রমণের গতি। বুধবারের তুলনায় বৃহস্পতিবার তেমন বাড়ল না সংক্রমণ। তবে এদিনও নতুন রেকর্ড করেছে দৈনিক মৃত্যু। বৃহস্পতিবার রাজ্যে করোনা প্রাণ কেড়েছে ৮৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ লক্ষ।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে বৃহস্পতিবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৭,৪০৩ জন। সুস্থ হয়েছেন ১২,৮৮৫ জন। আর মৃত্যু হয়েছে ৮৯ জনের। বুধবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিলেন ১৭,২০৭ জন। অর্থাৎ বৃস্পতিবার দৈনিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি হয়েছে ২০০-র কম। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১,২৪৮।

নতুন সংক্রমণের ফলে এদিন রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮,১০,৯৫৫। মোট সুস্থতা ৬,৮৯,৪৬৬। এদিন রাজ্যে অ্যাক্টিভ কেস বেড়েছে ৪,৪২৯টি। যার ফলে মোট অ্যাক্টিভ কেস বেড়ে হয়েছে ১,১০,২৪১। বৃহস্পতিবার রাজ্যে প্রায় ৫৪ হাজার করোনা পরীক্ষা হয়েছে। সুস্থতার হার কমে হয়েছে ৮৫.০২ শতাংশ। 

জেলাভিত্তিক সংক্রমণে এদিন কলকাতাকে ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। কলকাতায় এদিন ৩,৯০১ জন নতুন আক্রান্ত মিলেছে। উত্তর ২৪ পরগনায় মিলেছে ৩,৯১২। দক্ষিণ ২৪ পরগনায় দৈনিক সংক্রমণ প্রায় ১,০০০। হাওড়ায় ৯২৭। বাকি কোনও জেলায় সংক্রমণ চার সংখ্যার কাছাকাছি নয়। 

বৃহস্পতিবার করোনায় সব থেকে বেশি মৃত্যু হয়েছে কলকাতায়। সেখানে মৃতের সংখ্যা ২৩। উত্তর ২৪ পরগনায় ২১ ও দক্ষিণ ২৪ পরগনায় ১১। আশা জাগিয়ে এদিন ২ জেলায় করোনার অ্যাক্টিভ রোগীর সংখ্যা কমেছে। জলপাইগুড়ি জেলায় ১৫ ও দার্জিলিংয়ে ৭১টি অ্যাক্টিভ কেস কমেছে।  

 

বন্ধ করুন