বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিধাননগর, কল্যাণী, শান্তিপুরে অমিল 'শান্তি' - উত্তরবঙ্গে নির্বিঘ্নেই কাটল ভোট
সল্টলেকে ভোটদানের পর এক মহিলা। 
সল্টলেকে ভোটদানের পর এক মহিলা। 

বিধাননগর, কল্যাণী, শান্তিপুরে অমিল 'শান্তি' - উত্তরবঙ্গে নির্বিঘ্নেই কাটল ভোট

পঞ্চম দফায় সার্বিকভাবে ভাগ্যপরীক্ষায় অবতীর্ণ হলেন ৩১৯ জন প্রার্থী।

উত্তর এবং দক্ষিণের মধ্যে যতখানি পার্থক্য হয়, ঠিক ততটাই পার্থক্য থাকল শনিবার উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের ভোটে। উত্তরবঙ্গে নির্বিঘ্নেই মিটল ভোটগ্রহণ। ডাবগ্রাম-ফুলবাড়ি এবং ধূপগুড়ি দুটি ঘটনা ছাড়া মোটের শান্তিপূর্ণভাবেই মিটল নির্বাচন। কিন্তু নদিয়ায় দিনভর হিংসা চলল। বিশেষত শান্তিপুর এবং কল্যাণী কেন্দ্র তো রীতিমতো উত্তপ্ত থাকল। চলল গুলি, হল বোমাবাজি, আহত হলেন তৃণমূল কংগ্রেস-বিজেপি কর্মীরা। একইভাবে বিধাননগরেও দফায় দফায় অশান্তি হল। তাছাড়া মোটের উপর শান্তিপূর্ণভাবেই মিটেছে উত্তর ২৪ পরগনার ভোট (ভোটের যাবতীয় খবর দেখতে ক্লিক করুন এখানে)

17 Apr 2021, 08:57:24 PM IST

'বোমাবাজি'-তে তপ্ত গয়েশপুর, 'গুলি'-তে আহত BJP কর্মী, বুথ সভাপতির বাড়ি ভাঙচুর

'বোমাবাজি'-তে তপ্ত গয়েশপুর, 'গুলি'-তে আহত BJP কর্মী, বুথ সভাপতির বাড়ি ভাঙচুর – আরও পড়ুন

17 Apr 2021, 06:33:20 PM IST

শেষ হল পঞ্চম দফার ভোটগ্রহণ

শেষ হল পঞ্চম দফার ভোটগ্রহণ। উত্তরবঙ্গে মোটের উপর শান্তিতেই মিটল ভোটগ্রহণ। কিন্তু দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় অশান্তির খবর মিলল। 

17 Apr 2021, 06:31:00 PM IST

হাড়োয়া কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের

হাড়োয়া : তৃণমূলের দাবি, দোগাছিয়ায় বুথ থেকে চেয়ার পেতে অনেকটা দূরে বসেছিলেন ঘাসফুল শিবিরের কর্মীরা। তা সত্ত্বেও কেন্দ্রীয় বাহিনী লাঠিচার্জ করেছে। ভেঙে দেওয়া হয় চেয়ার। যদিও কেন্দ্রীয় বাহিনীর পাালটা দাবি, নিয়ম লঙ্ঘন করা হয়েছে।

17 Apr 2021, 06:08:55 PM IST

বিকেল ৫ টা পর্যন্ত পড়ল ৮০ শতাংশের কাছাকাছি ভোট

বিকেল ৫ টা পর্যন্ত ভোটদানের হার ৭৮.৩৬ শতাংশ। জলপাইগুড়িতে ভোট পড়েছে ৮১.৭৩ শতাংশ, কালিম্পঙে ভোট পড়েছে ভোট পড়েছে ৬৯.৫৬ শতাংশ, দার্জিলিঙে ভোট পড়েছে ৭৪.৩১ শতাংশ, উত্তর ২৪ পরগনায় ভোট পড়েছে ৭৪.৮৩ শতাংশ, পূর্ব বর্ধমানে ভোট পড়েছে  ৮১.৭২ শতাংশ এবং নদিয়ায় ভোট পড়েছে ৮১.৫৭ শতাংশ।

17 Apr 2021, 05:43:37 PM IST

গয়েশপুরে বিজেপি নেতার বাড়তি তাণ্ডব, বৃদ্ধ বাবাকেও মারধর, অভিযুক্ত তৃণমূল

কল্যাণী : গয়েশপুরে বিজেপির বুথ সভাপতির বাড়িতে তাণ্ডব। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ওই বুথ সভাপতির বাবাকেও মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনায় দু'জনকে গ্রেফতার করা হয়েছে। রিপোর্ট তলব করে নির্বাচন কমিশন। সেখানে নাইট ক্যাম্প করা হবে। বাড়তি বাহিনী মোতায়েন করা হবে। 

17 Apr 2021, 05:23:31 PM IST

কামারহাটিতে ‘আক্রান্ত’ বিজেপি প্রার্থী, মদনের বিরুদ্ধে উস্কানি দেওয়ার অভিযোগ

কামারহাটি : 'হামলার' শিকার হলেন বিজেপি প্রার্থী রাজু বন্দ্যোপাধ্যায়। অভিযোগ, বহিরাগতদের নিয়ে এসে হামলা চালিয়েছে তৃণমূল। বাইকে করে ইট, পাথর ছোড়া হয়। রাজুর দাবি, তাঁর হাতে এবং বুকে লেগেছে। প্রাণঘাতী হামলা চালানো হয়েছে বলে দাবি তাঁর। মদন মিত্রের বিরুদ্ধে উস্কানি দেওয়ার অভিযোগ।

17 Apr 2021, 04:26:42 PM IST

পঞ্চম দফার ভোটে আর দু'ঘণ্টা বাকি

পঞ্চম দফার ভোটে আর দু'ঘণ্টা বাকি।

17 Apr 2021, 04:15:42 PM IST

গাড়িতে দলীয় প্রতীক, এমএলএ লেখা বোর্ড, সন্দেশখালিতে ঘুরলেন তৃণমূল প্রার্থী

গাড়িতে দলীয় প্রতীক, এমএলএ লেখা বোর্ড, সন্দেশখালিতে ঘুরলেন তৃণমূল প্রার্থী -- আরও পড়ুন

17 Apr 2021, 04:13:06 PM IST

গাড়িতে দলীয় প্রতীক, এমএলএ লেখা বোর্ড, সন্দেশখালিতে ঘুরলেন তৃণমূল প্রার্থী

গাড়িতে দলীয় প্রতীক, এমএলএ লেখা বোর্ড, সন্দেশখালিতে ঘুরলেন তৃণমূল প্রার্থী -- আরও পড়ুন

17 Apr 2021, 04:08:08 PM IST

দুপুর ৩ টে পর্যন্ত ভোট পড়ল প্রায় ৭০ শতাংশ, সর্বাধিক ভোট জলপাইগুড়িতে

দুপুর ৩ টে পর্যন্ত ভোটদানের হার ৬৯.৪ শতাংশ। জলপাইগুড়িতে ভোট পড়েছে ৭৪.৮২ শতাংশ, কালিম্পঙে ভোট পড়েছে ভোট পড়েছে ৬২.৭১ শতাংশ, দার্জিলিঙে ভোট পড়েছে ৬৪.১ শতাংশ, উত্তর ২৪ পরগনায় ভোট পড়েছে ৬৫.৫২ শতাংশ, পূর্ব বর্ধমানে ভোট পড়েছে ৭২.২৫.২ শতাংশ এবং নদিয়ায় ভোট পড়েছে ৭২.৭৪ শতাংশ।

17 Apr 2021, 04:00:33 PM IST

দেগঙ্গায় গুলি চালানোর অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে

শীতলকুচির পর দেগঙ্গায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠল। স্থানীয়দের একাংশের অভিযোগ, শনিবার ভোটগ্রহণ পর্বের মধ্যেই মাটি লক্ষ্য করে গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী। লাঠিচার্জেরও অভিযোগ উঠেছে। যদিও গুলি চালানোর অভিযোগ উড়িয়ে দিয়েছে নির্বাচন কমিশন। বিস্তারিত দেখুন ভিডিয়োয়

17 Apr 2021, 04:00:07 PM IST

বিরোধীদের কথায় উত্যক্ত নয়, মাথা ঠান্ডা রেখে ভোট দিন : মিমি

রাজ্যে চলছে পঞ্চম দফার ভোটগ্রহণ পর্ব। শনিবার নিজের ভোটাধিকার প্রয়োগ করলেন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী। সমস্ত রকমের কোভিড বিধি মেনে ভোট দিলেন অভিনেত্রী-সাংসদ। ভোট দিয়ে বেরিয়ে মিমি জানান, খুব শান্তিপূর্ণ ভাবে ভোট হচ্ছে। সকলে কোভিড বিধিও মানছেন। আর কী বললেন তিনি, দেখে নিন -

17 Apr 2021, 03:58:23 PM IST

শান্তিপুরে 'গুলিবিদ্ধ' তৃণমূলকর্মী, অভিযুক্ত বিজেপি

শান্তিপুর : নদিয়ার শান্তিপুরে 'গুলিবিদ্ধ' হলেন এক তৃণমূলকর্মী। মৌচাক কলোনির ১৭৫ নম্বর বুথের ঘটনা। দুপুর দেড়টা নাগাদ মোটরবাইকে করে এসে কয়েকজন বোমাবাজি করে। গুলিও করা হয়। সন্তু মণ্ডল নামে একজন গুলিবিদ্ধ হয়েছেন। তৃণমূলের দাবি, হাতে গুলি লেগেছে সন্তুর। তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলেছে তৃণমূল। অভিযোগ অস্বীকার বিজেপির। পালটা দাবি, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বেই চলেছে গুলি।

17 Apr 2021, 03:27:45 PM IST

‌চাকদহে বুথের কাছেই আগ্নেয়াস্ত্র উঁচিয়ে ছুটলেন নির্দল প্রার্থী, পরে আটক

চাকদহে বুথের কাছেই আগ্নেয়াস্ত্র উঁচিয়ে ছুটলেন নির্দল প্রার্থী, পরে আটক -- আরও পড়ুন

17 Apr 2021, 03:05:29 PM IST

গয়েশপুরে 'বোমাবাজি', আহত ১ বিজেপিকর্মী, বাঁশহাতে রাস্তা অবরোধ

কল্যাণী : গয়েশপুরে ২৭০ নম্বর বুথের বাইরে বোমাবাজির অভিযোগ উঠল। ভোট দিয়ে বাড়ি ফেরার পথে এক বিজেপি কর্মীর পায়ের কাছে বোমা পড়েছে। বোমার আঘাতে আহত হয়েছেন তিনি। প্রতিবাদে পথ অবরোধ করেছে বিজেপি। বাঁশ হাতে নিয়ে রাস্তায় ঘুরছেন তাঁরা। হামলাকারীকে গ্রেফতারির দাবিতে চলছে অবরোধ। বিজেপির অভিযোগ, বাপি দাস নামে এক তৃণমূলকর্মীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তাঁর বাড়িতে চড়াও হয়েছেন বিজেপি কর্মীরা। 

17 Apr 2021, 02:41:49 PM IST

চাকদহে বন্দুক নিয়ে রাস্তায় নির্দল প্রার্থী

চাকদহে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরে বেড়ালেন নির্দল প্রার্থী। অভিযোগ, ভোটারদের ভয় দেখানোর চেষ্টা করছিলেন। স্থানীয়রা তাঁকে ঘিরে ফেলেন। স্থানীয়দের দাবি, পালানোর চেষ্টা করছিলেন প্রার্থী। ইতিমধ্যে আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করেছে পুলিশ। বিস্তারিত দেখুন ভিডিয়োয়

17 Apr 2021, 02:39:07 PM IST

দুপুর ১ টা পর্যন্ত ভোট পড়ল প্রায় ৫৫ শতাংশ, সবথেকে কম ভোট কালিম্পঙে

দুপুর ১ টা পর্যন্ত ভোটদানের হার ৫৪.৬৭ শতাংশ। জলপাইগুড়িতে ভোট পড়েছে ৫৯.৫৭ শতাংশ, কালিম্পঙে ভোট পড়েছে ভোট পড়েছে ৪৩.২৮ শতাংশ, দার্জিলিঙে ভোট পড়েছে ৫১.১৫ শতাংশ, উত্তর ২৪ পরগনায় ভোট পড়েছে ৫০.৩৭ শতাংশ, পূর্ব বর্ধমানে ভোট পড়েছে ৫৮.২ শতাংশ এবং নদিয়ায় ভোট পড়েছে ৫৭.৭২ শতাংশ।

17 Apr 2021, 01:45:44 PM IST

এবার দেগঙ্গায় গুলি চালানোর অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে, হল ‘লাঠিচার্জ’

এবার দেগঙ্গায় গুলি চালানোর অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে, হল ‘লাঠিচার্জ’ আরও পড়ুন

17 Apr 2021, 01:43:56 PM IST

'এটা শীতলকুচি নয়, মনে রাখবেন’, মধ্যমগ্রামে কেন্দ্রীয় বাহিনীকে হুঁশিয়ারি কাকলির

মধ্যমগ্রামে কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ানের সঙ্গে বচসায় জড়িয়ে পড়লেন সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। তিনি বলেন, ‘বেশি দেখানোর চেষ্টা করবেন না। যতটা আমি করতে পারেন, তার থেকে বেশি করছেন। ওখানে গুলি চালিয়ে দিয়েছিলেন। এটা শীতলকুচি নয়, মনে রাখবেন।’

17 Apr 2021, 12:55:08 PM IST

চাকদহে বন্দুক নিয়ে রাস্তায় নির্দল প্রার্থী

চাকদহে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরে বেড়ালেন নির্দল প্রার্থী। অভিযোগ, ভোটারদের ভয় দেখানোর চেষ্টা করছিলেন। স্থানীয়রা তাঁকে ঘিরে ফেলেন। স্থানীয়দের দাবি, পালানোর চেষ্টা করছিলেন প্রার্থী। ইতিমধ্যে আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করেছে পুলিশ। নির্দল প্রার্থীর অভিযোগ, তাঁর দিকে আগ্নেয়াস্ত্র ছুঁড়ে পালায দুষ্কৃতীরা। পুলিশের কাছে পিস্তল নিয়ে যাচ্ছিলেন তিনি।

17 Apr 2021, 12:24:23 PM IST

বুথেই আছেন 'রহস্যজনকভাবে নিখোঁজ' বিজেপি এজেন্ট, জানাল কমিশন

মিনাখাঁ : সকাল থেকে নাকি রহস্যজনকভাবে উধাও হয়ে গিয়েছেন বিজেপির এজেন্ট। ঘটনায় রিপোর্ট তলব করেছিল কমিশন। প্রাথমিকভাবে রিপোর্ট পাওয়ার পর কমিশন জানিয়েছে, বুথেই আছেন ওই এজেন্ট। 

17 Apr 2021, 12:06:58 PM IST

নয়াপট্টিতে 'গোলমাল' পাকানোর চেষ্টা, তৃণমূলের বিক্ষোভের মুখে সব্যসাচী

বিধাননগর : নয়াপট্টিতে বিজেপি প্রার্থী সব্যসাচী দত্তকে ঘিরে বিক্ষোভ দেখাচ্ছে তৃণমূল কংগ্রেস। সব্যসাচীর বিরুদ্ধে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ। 'খেলা হবে', 'জয় বাংলা', 'গো ব্যাক' স্লোগান ওঠে। পালটা ‘জয় শ্রীরাম’ স্লোগানও ওঠে। বুথের ১০০ মিটারের মধ্যেই সেই ঘটনা হচ্ছে। সব্যসাচীর দাবি, এটাই প্রশাসনের আসল রূপ। তৃণমূলের পায়ের তলার জমি সরে গিয়েছে বলে এরকম করছে। বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করছে পুলিশ।

17 Apr 2021, 12:00:43 PM IST

সকাল ১১ টা পর্যন্ত ভোট পড়ল ৩৬ শতাংশের বেশি, শীর্ষে জলপাইগুড়ি

সকাল ১১ টা পর্যন্ত ভোটদানের হার ৩৬.০২ শতাংশ। জলপাইগুড়িতে ভোট পড়েছে ৩৯.২৯ শতাংশ, কালিম্পঙে ভোট পড়েছে ভোট পড়েছে ৩৪.৬৯ শতাংশ, দার্জিলিঙে ভোট পড়েছে ৩৩.৩৩ শতাংশ, উত্তর ২৪ পরগনায় ভোট পড়েছে ৩৩.০৭ শতাংশ, পূর্ব বর্ধমানে ভোট পড়েছে ৩৮.৭ শতাংশ এবং নদিয়ায় ভোট পড়েছে ৩৭.৪৩ শতাংশ।

বরাহনগরে ভোটের লাইন। (ছবি সৌজন্য, টুইটার @ECISVEEP)
বরাহনগরে ভোটের লাইন। (ছবি সৌজন্য, টুইটার @ECISVEEP)
17 Apr 2021, 11:09:39 AM IST

বিভাজিত মোর্চা, পাহাড়ে আধিপত্য ফেরানোর আশায় ভোট দিলেন বিমল গুরুং

বিভাজিত মোর্চা, পাহাড়ে আধিপত্য ফেরানোর আশায় ভোট দিলেন বিমল গুরুং --আরও পড়ুন

17 Apr 2021, 10:54:02 AM IST

বিধাননগর পরিস্থিতি নিয়ন্ত্রণে কেন্দ্রীয় বাহিনী

বিধাননগর : শান্তিনগরে পরিস্থিতি নিয়ন্ত্রণে গিয়েছে কেন্দ্রীয় বাহিনী।

17 Apr 2021, 10:16:53 AM IST

বিধাননগরে তৃণমূল-বিজেপির হাতাহাতি, ছোড়া হল পাথর

বিধাননগর : শান্তিনগরে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে সংঘর্ষ। দু'পক্ষের মধ্যে হাতাহাতি করা হয়। একে অপরকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। এক মহিলাকে রাস্তায় ফেলে মারা হয়। কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছে এলাকা। 

17 Apr 2021, 10:13:28 AM IST

পাহাড় থেকে সমতল - পঞ্চম দফার ভোটের একাধিক আসনে ফ্যাক্টর জাতপাত

পাহাড় থেকে সমতল - রাজ্যের ছ'টি জেলার মোট ৪৫ টি আসনে ভোট হচ্ছে।

17 Apr 2021, 10:12:08 AM IST

কামারহাটিতে বুথের মধ্যে বিজেপির পোলিং এজেন্টের মৃত্যু

কামারহাটিতে বুথের মধ্যে বিজেপির পোলিং এজেন্টের মৃত্যু -- বিস্তারিত পড়ুন

17 Apr 2021, 09:57:27 AM IST

‘আই অ্যাম মদন মিত্র’, বুথে ঢুকতে 'বাধা' পেয়ে কেন্দ্রীয় বাহিনীকে বললেন মদন

আড়িয়াদহের ১৬৫/১৬৬ বুথে ঢোকার পথে তৃণমূল প্রার্থী মদন মিত্রকে বাধা দেওয়ার অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। বুথের বাইরেই তরজায় জড়িয়ে পড়েন মদন। তাঁর গায়েও হাত দেওয়া হয়েছে বলে অভিযোগ। কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বাক্যবিনিময়ের সঙ্গে মদনকে বলতে শোনা যায়, ‘আই অ্যাম মদন মিত্র’। কমিশনে অভিযোগ জানাবেন বলে জানিয়েছেন মদন। তিনি বলেন, ‘বুথের মধ্যে ঢোকার আমরা পূর্ণ অধিকার আছে। ওরা (কেন্দ্রীয় বাহিনীর) আমরা পকেটও দেখে। পকেটে কালী ঠাকুরের ছবি ছিল। এটা গণতান্ত্রিক দেশ। আমি মুখ্য নির্বাচনী কমিশনারের সঙ্গে দেখা করব।’

17 Apr 2021, 09:49:37 AM IST

কালিন্দীতে সুজিত বসুকে বুথে ভোটে ঢুকতে ‘বাধা’

বিধাননগর :  কালিন্দীর ৬২ নম্বর বুথে সুজিত বসুকে বুথে ভোটে ঢুকতে বাধা দেওয়ার উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। তিনি কমিশনে অভিযোগ জানিয়েছেন।

17 Apr 2021, 09:47:19 AM IST

সকাল ৯ টা পর্যন্ত ভোট পড়ল ১৬ শতাংশের বেশি, শীর্ষে জলপাইগুড়ি

সকাল ন'টা পর্যন্ত ভোটদানের হার ১৬.১৫ শতাংশ। জলপাইগুড়িতে ভোট পড়েছে ১৮.৬৫ শতাংশ, কালিম্পঙে ভোট পড়েছে ভোট পড়েছে ১৪ শতাংশ, দার্জিলিঙে ভোট পড়েছে ১৪.৭৩ শতাংশ, উত্তর ২৪ পরগনায় ভোট পড়েছে ১৫.১৩ শতাংশ, পূর্ব বর্ধমানে ভোট পড়েছে ১৬.০৬ শতাংশ এবং নদিয়ায় ভোট পড়েছে ১৬.৪৫ শতাংশ।

17 Apr 2021, 09:43:14 AM IST

কল্যাণীতে বিজেপির বুথ সভাপতির বাড়ি লক্ষ্য করে বোমা, অভিযুক্ত তৃণমূল

কল্যাণী : বিজেপির বুথ সভাপতির বাড়িতে বোমাবাজির অভিযোগ। বাড়িতে উঠোনে বোমার নিদর্শন পড়ে থাকতে দেখা যায়। বাড়ির কার্নিশে একটি না ফোটা বোমাও দেখতে পাওয়া গিয়েছে। বিজেপির সভাপতির অভিযোগ, বিজেপি করার জন্য তাঁর বাড়ি লক্ষ্য করে বোমা ছোড়া হয়েছে। শুক্রবার মধ্যরাতের পর বোমা ছোড়া হয়েছে। তৃণমূলের এখনও প্রতিক্রিয়া মেলেনি।

17 Apr 2021, 09:37:55 AM IST

কামারহাটি বুথের মধ্যেই মৃত্যু বিজেপির পোলিং এজেন্টের, রিপোর্ট তলব কমিশনের

কামারহাটি : ১০৭ নম্বর বুথে মৃত্যু হয়েছে বিজেপির পোলিং এজেন্টের। সূত্রের খবর, বুথের মধ্যে অসুস্থ হয়ে পড়েন ওই এজেন্ট। তাঁকে সহযোগিতা করা হয়নি বলে অভিযোগ। ঘটনায় রিপোর্ট তলব কমিশনের।

17 Apr 2021, 09:35:02 AM IST

রায়নায় দলীয় পতাকা ছেঁড়ার ঘটনা ঘিরে হাতাহাতি তৃণমূল-বিজেপির

রায়না : দলীয় পতাকা ছেঁড়ার ঘটনা ঘিরে ফকিরপুরে হাতাহাতিতে জড়াল তৃণমূল এবং বিজেপি।

17 Apr 2021, 09:20:57 AM IST

 ভোট দিলেন গোর্খা জনমুক্তি মোর্চার বিমল গুরুং

শনিবার সকালে ভোট দিলেন গোর্খা জনমুক্তি মোর্চার বিমল গুরুং। তিনি দাবি করেন, পাহাড়ে ভালো প্রতিক্রিয়া মিলেছে। অফিসে বসে কাজ করব। হিংসা চান না বলেও দাবি করেন। 

সস্ত্রীক বিমল গুরুং। (নিজস্ব ছবি)
সস্ত্রীক বিমল গুরুং। (নিজস্ব ছবি)
17 Apr 2021, 08:36:57 AM IST

কালিম্পঙে চলছে থার্মাল স্ক্রিনিং

কালিম্পং : বিধানসভার ২২ নম্বর বুথে চলছে ভোটারদের থার্মাল স্ক্রিনিং।

কালিম্পঙে দেহের তাপমাত্রা পরীক্ষা। (ছবি সৌজন্য টুইটার @CEOWestBengal)
কালিম্পঙে দেহের তাপমাত্রা পরীক্ষা। (ছবি সৌজন্য টুইটার @CEOWestBengal)
17 Apr 2021, 08:35:50 AM IST

বর্ধমান দক্ষিণে চলছে ভোটগ্রহণ

বর্ধমান দক্ষিণে চলছে ভোটগ্রহণ।

বর্ধমান দক্ষিণে লছে ভোট। (ছবি সৌজন্য টুইটার @CEOWestBengal)
বর্ধমান দক্ষিণে লছে ভোট। (ছবি সৌজন্য টুইটার @CEOWestBengal)
17 Apr 2021, 08:35:03 AM IST

বিধাননগরে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ বিজেপির বিরুদ্ধে

বিধাননগরের বিজেপি প্রার্থী সব্যসাচী দত্ত দাবি করেন, ভোটারদের বেরোতে দেওয়া হচ্ছে না বলে খবর মিলছে। বিধাননগর নর্থের এক পুলিশ কর্তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তৃণমূলের অভিযোগ, কয়েকটি বুথে ভোটারদের প্রভাবিত করছে বিজেপি। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছেন সব্যসাচী।

17 Apr 2021, 08:15:46 AM IST

ভোটের সকালে দক্ষিণেশ্বরে পুজো মদনের

ভোটের দিন সকালে দক্ষিণেশ্বরে পুজো দিলেন মদন মিত্র। পরে তিনি বলেন, ঘরের চেনা মাঠে জয়ের বিষয়ে পুরোপুরি নিশ্চিত তিনি।

17 Apr 2021, 08:13:31 AM IST

শিলিগুড়ি বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

শিলিগুড়ি বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য – আরও পড়ুন

17 Apr 2021, 07:53:08 AM IST

ভোটদানে ‘বাধা’-র প্রতিবাদে রাস্তা অবরোধ ভোটারদের, অভিযুক্ত তৃণমূল

কল্যাণী : সুকান্তনগরে স্থানীয়দের (বিজেপি সমর্থক হিসেবে পরিচিত) ভোট দিতে বাধার অভিযোগ। অভিযুক্ত তৃণমূল। প্রতিবাদে হাতে ভোটার কার্ড নিয়ে গয়েশপুর-কল্যাণী বাইপাস অবরোধ। এক ভোটারের দাবি, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভোট দিতে দেওয়া হয়নি। এবারও তাঁদের ভয় দেখানো হয়েছে। ভোট দিতে যাওয়ার পথে তাঁদের ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। (বিস্তারিত পড়ুন)

17 Apr 2021, 07:40:53 AM IST

পঞ্চম দফা: ভোটগ্রহণ শুরুর আগেই কল্যাণীতে BJP কর্মীদের ওপর হামলায় অভিযুক্ত তৃণমূল

পঞ্চম দফা: ভোটগ্রহণ শুরুর আগেই কল্যাণীতে BJP কর্মীদের ওপর হামলায় অভিযুক্ত তৃণমূল – আরও পড়ুন

17 Apr 2021, 07:33:39 AM IST

দার্জিলিঙে শান্তিপূর্ণভাবেই চলছে  ভোটগ্রহণ

দার্জিলিং : দার্জিলিঙের ২৬৩ নম্বর বুথে চলছে ভোটগ্রহণ। আপাতত শান্তিপূর্ণভাবেই ভোট চলছে।

17 Apr 2021, 07:05:29 AM IST

পাহাড় থেকে সমতল - একনজরে পঞ্চম দফার ভোট

১৭ এপ্রিল (শনিবার) রাজ্যে পঞ্চম দফায় ভোটগ্রহণ। পাহাড় থেকে সমতল - রাজ্যের ছ'টি জেলার মোট ৪৫ টি আসনে ভোট হবে। যে আসনগুলির পরিসংখ্যান অন্যতম আকর্ষণীয়। তার আগে পঞ্চম দফার ভোটের গুরুত্ব এবং ২০১৬ সালের বিধানসভা ভোট ও ২০১৯ সালের লোকসভা ভোটের নিরিখে কোন আসনে কে এগিয়ে আছে, তা দেখে নিন ভিডিয়োয়।

17 Apr 2021, 07:05:02 AM IST

কল্যাণীতে বিজেপি কর্মীদের রড-লাঠি দিয়ে মারধরের অভিযোগ

কল্যাণী : ভোটের আগে শনিবার সকালে বকুলতলায় বিজেপির কর্মীদের উপর হামলা চালানোর অভিযোগ। অভিযোগ, রড-লাঠি দিয়ে মারধর করা হয়। আহত হয়েছেন কয়েকজন। গয়েশপুরের ২৭০ নম্বর বুথের সভাপতির অভিযোগ, বাইকে করে অস্ত্র নিয়ে এসেছিল তৃণমূল। হাতে অস্ত্র ছিল। স্থানীয়দেরও মারধর করা হয় বলে অভিযোগ। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে কুইক রেসপন্স টিম (কিউআরটি)। এখনও তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

17 Apr 2021, 07:01:02 AM IST

পঞ্চম দফার নিরাপত্তা ছবি - কত কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন? 

পঞ্চম দফায় মোট ১,০৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে ১৫,৭৯০ জন রাজ্য পুলিশের আধিকারিক-কর্মী মোতায়েন থাকবেন। পূর্ব বর্ধমানে ১৬৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকছে। হিংসার আশঙ্কায় জেলার আটটি বিধানসভার ২,৮১০ টি বুথকেই সংবেদনশীল হিসেবে ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে থাকছেন ৫,২০০ জন পুলিশকর্মী। জেলাভিত্তিক বাহিনী মোতায়েনের নিরিখে উত্তর ২৪ পরগনায় থাকবে ২৮৩ কোম্পানি এবং দার্জিলিঙে থাকবে ১২১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। নদিয়ায় ১৫১ কোম্পানি বাহিনী থাকবে সুরক্ষার দায়িত্বে। কালিম্পঙে নিরাপত্তার দায়িত্বে থাকছে ১ কোম্পানি বাহিনী। জলপাইগুড়িতে ১২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে। শুধু বসিরহাটেই ১০৭ কোম্পানি বাহিনী থাকবে। রানাঘাটে থাকবে ১২২ কোম্পানি বাহিনী।

17 Apr 2021, 07:00:16 AM IST

শুরু পঞ্চম দফার ভোটগ্রহণ

উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ মিলিয়ে রাজ্যের ছ'জেলার ৪৫ টি আসনে শুরু ভোটগ্রহণ। 

17 Apr 2021, 06:51:39 AM IST

পূর্ব বর্ধমানে ‘মারধরে’ মাথা ফাটল বিজেপি এজেন্টের, অভিযুক্ত তৃণমূল

পূর্ব বর্ধমান : উত্তর সরাইটিকরে সকালেই রাজনৈতিক হিংসার ঘটনা। বিজেপির এজেন্টকে ৭০, ৭১, ৭২ এবং ৭৩ বুথে মারধরের অভিযোগ উঠেছে।  অজিত সরকার নামে ওই বিজেপি এজেন্টের মাথা ফেটে গিয়েছে। আহত হয়েছেন আরও একজন। তাঁদের বর্ধমান মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনায় অভিযোগের তির তৃণমূলের দিকে।

17 Apr 2021, 06:50:17 AM IST

পঞ্চম দফায় কোথায় কোথায় ভোট হবে?

ধূপগুড়ি, ময়নাগুড়ি, জলপাইগুড়ি, রাজগঞ্জ, ডাবগ্রাম-ফুলবাড়ি, মালবাজার, নাগরাকাটা, কালিম্পং, দার্জিলিং, কার্শিয়াং, মাটিগাড়া-নকশালবাড়ি, শিলিগুড়ি, রানাঘাট উত্তর-পশ্চিম, কৃষ্ণগঞ্জ, রানাঘাট উত্তর-পূর্ব, রানাঘাট দক্ষিণ, চাকদহ, কল্যাণী, হরিণঘাটা, পানিহাটি, কামারহাটি, বরাহনগর, দমদম, রাজারহাট-নিউটাউন, বিধাননগর, রাজারহাট-গোপালপুর, মধ্যমগ্রাম, বারাসত, দেগঙ্গা, হাড়োয়া, মিনাখাঁ, সন্দেশখালি, বসিরহাট দক্ষিণ, বসিরহাট উত্তর, হিঙ্গলগঞ্জ, খণ্ডঘোষ, বর্ধমান দক্ষিণ, রায়না, জামালপুর, মন্তেশ্বর, কালনা, মেমারি, বর্ধমান উত্তর।

17 Apr 2021, 06:47:29 AM IST

বিধাননগরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

বিধাননগর : বিধাননগরের ১১৬ নম্বর বুথে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

17 Apr 2021, 06:45:14 AM IST

জাতপাতের সমীকরণে বাজিমাত কার? নির্ধারণ আজ, পঞ্চম দফায় ১,০৭১ কোম্পানি বাহিনী

জাতপাতের সমীকরণের নিরিখে অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে বাংলার পঞ্চম দফার ভোটগ্রহণ। ছ'টি জেলার (কালিম্পং, দার্জিলিং, জলপাইগুড়ি, নদিয়া, উত্তর ২৪ পরগনা এবং পূর্ব বর্ধমান) ৪৫ টি আসনের মধ্যে ২১ টি আসনই সংরক্ষিত। এছাড়াও একাধিক আসনে জাতপাত নির্ণায়ক ফ্যাক্টর হয়ে উঠতে পারে। মতুয়া, রাজবংশী, গোর্খা, নেপালির মতো ভোটে প্রার্থীদের ভাগ্য নির্ধারণ হবে। পঞ্চম দফায় সার্বিকভাবে ভাগ্যপরীক্ষায় অবতীর্ণ হচ্ছেন ৩১৯ জন।

বন্ধ করুন