বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বামেদের প্রার্থী তালিকায় তারুণ্যের জয়গান, ৬০ শতাংশ নতুন মুখ
ব্রিগেডে বাম-কংগ্রেস-আইএসএফ মিছিল (HT_PRINT)
ব্রিগেডে বাম-কংগ্রেস-আইএসএফ মিছিল (HT_PRINT)

বামেদের প্রার্থী তালিকায় তারুণ্যের জয়গান, ৬০ শতাংশ নতুন মুখ

  • পুরনো মুখ আর নয়, তরুণ তুর্কিদের কাঁধে আগামীর দায়িত্ব সোঁপে দিতে চাইছে বামেরা

এবার বামেদের প্রার্থী তালিকা প্রকাশের দোড়গোড়ায়।৮ মার্চ ত্রিশঙ্কু জোটেই এই প্রার্থী তালিকা প্রকাশের সম্ভাবনা রয়েছে। এবারে ৬০ শতাংশ আসনেই নতুন মুখকে প্রার্থী করা হচ্ছে।একঝাঁক নতুন মুখ বামেদের প্রার্থী তালিকায় রয়েছে বলেই দলীয় সূত্রে খবর।

এবারে হারানো জমি ফিরে পেতে মরিয়া বাম শিবির। তাই পুরনো মুখ আর নয়, তরুণ তুর্কিদের কাঁধে আগামীর দায়িত্ব সোঁপে দিতে চাইছে বামেরা। সেকারণে এবারের তালিকায় চমকের শেষ রাখছে না—বামফ্রণ্ট।

জানা গিয়েছে, টালিগঞ্জে বাম প্রার্থী হতে পারেন দেবদূত ঘোষ।রাজারহাটে প্রার্থী হতে পারেন সপ্তর্ষী দেব প্রমুখ। তাছাড়া এবারে প্রার্থী তালিকায় ঠাঁই পেতে পারেন ঐশী ঘোষ, দীপ্সিতা ধরেরাও। বরানগরে বাম প্রার্থী হতে পারেন সায়নদীপ মিত্র।দলীয় সূত্রে আরও জানা গিয়েছে, ঝাড়গ্রামে প্রার্থী হতে পারেন মধুজা সেন রায়। বর্ধমানে প্রার্থী হতে পারেন মীনাক্ষি মুখোপাধ্যায়।

উল্লেখ্য, এবার কংগ্রেস ও আইএফএসের সঙ্গে জোট বেঁধে বিধানসভা নির্বাচনে লড়বে বামফ্রন্ট।তবে ভোটের আগেই বামেদের মধ্যে শরিকি বিবাদও স্পষ্ট হয়ে উঠছে। ইতিমধ্যেই সিপিআইএমএলের সঙ্গে দূরত্ব বেড়েছে সিপিএমের। তৃণমূল না—বিজেপি কারা আসল শত্রু?‌ তাই নিয়ে দুই শরিকের সম্পর্কে চওড়া ফাটল তৈরি হয়েছে।

সেজন্য সিপিএমের প্রার্থী তালিকায় বাড়তি চমক হিসেবে থাকতে চলেছে মহম্মদ সেলিমের নাম। হুগলির চণ্ডীতলা থেকে প্রার্থী হচ্ছেন সিপিএমের পলিটব্যুরো সদস্য ও প্রাক্তন সাংসদ সেলিম।২০০৬ সালে শেষবার এই চণ্ডীতলা আসনে জিতেছিল সিপিএম। সূত্রের খবর, সূর্যকান্ত মিশ্র, বিশ্বনাথ চৌধুরী এবার প্রার্থী হচ্ছেন না। ৬০ শতাংশ আসনেই নতুন মুখকে প্রার্থী করা হচ্ছে।

বন্ধ করুন