বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সেস প্রত্যাহার করল রাজ্য, আগামিকাল থেকে কমতে চলেছে পেট্রোল - ডিজেলের দাম
বড় খবর

সেস প্রত্যাহার করল রাজ্য, আগামিকাল থেকে কমতে চলেছে পেট্রোল - ডিজেলের দাম

প্রতীকি ছবি। 
প্রতীকি ছবি। 

  • রবিবার কলকাতায় পেট্রোলের দাম ছুঁয়েছে ৯১.৭৮ টাকা। ডিজেলের দাম লিটারে ৮৪.৫৬ টাকা। এই পরিস্থিতিতে তেলের দাম নিয়ে বিজেপি – তৃণমূলের চাপানউতোর চলছে গত কয়েক সপ্তাহ ধরে।

রাজ্যে কমছে পেট্রোল – ডিজেলের দাম। জ্বালানি তেলের দামের ওপর ১ টাকা সেস প্রত্যাহার করতে চলেছে রাজ্য সরকার। সোমবার ২২ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে এই দর কার্যকর হবে। এদিন এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। 

বিধানসভা নির্বাচনের মুখে আগুন লেগেছে তেলের দামে। আর তা নিয়ে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে কেন্দ্র ও রাজ্যের মধ্যে। এরই মধ্যে জ্বালানি তেলের ওপর থেকে আংশিক সেস প্রত্যাহারের ঘোষণা করল রাজ্য। সোমবার মধ্যরাত থেকে জ্বালানি তেলের দামে লিটারপিছু ১ টাকা সেস প্রত্যাহার করার ঘোষণা করেছে রাজ্য। এর ফলে পশ্চিমঙ্গে তেলের দাম লিটারে ১ টাকা করে কমতে চলেছে। 

রবিবার কলকাতায় পেট্রোলের দাম ছুঁয়েছে ৯১.৭৮ টাকা। ডিজেলের দাম লিটারে ৮৪.৫৬ টাকা। এই পরিস্থিতিতে তেলের দাম নিয়ে বিজেপি – তৃণমূলের চাপানউতোর চলছে গত কয়েক সপ্তাহ ধরে। বিজেপির দাবি, তেলের ওপর কর কমাক রাজ্য। পালটা তৃণমূলের দাবি ছিল, আগে কর প্রত্যাহার করুক কেন্দ্র। এই চাপানউতোরের মধ্যে রবিবার রাজ্যের তরফে আংশিক সেস প্রত্যাহারের ঘোষণা করলেন অমিত মিত্র। তবে ১ টাকা দাম কমিয়ে সাধারণ মানুষের কতটা সুরাহা হয় তা বলবে সময়ই। 

 

বন্ধ করুন