বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > করোনা মোকাবিলায় আরও ৫ রাজ্যের যাত্রীদের পশ্চিমবঙ্গে প্রবেশে জারি হল বিধিনিষেধ
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌

করোনা মোকাবিলায় আরও ৫ রাজ্যের যাত্রীদের পশ্চিমবঙ্গে প্রবেশে জারি হল বিধিনিষেধ

  • স্বাস্থ্য দফতরের আশঙ্কা, ভিনরাজ্য থেকে সংক্রমিত যাত্রীরা এলে রাজ্যে আরও বাড়তে পারে করোনা। করোনা মোকাবিলায় তাই এই রাজ্যগুলি থেকে পশ্চিমবঙ্গে প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ জারি হল।

ভিনরাজ্য থেকে পশ্চিমবঙ্গে প্রবেশের ক্ষেত্রে করোনা বিধিনিষেধ আরও কড়া হল। আরও ৫ রাজ্য থেকে আগত যাত্রীদের জন্য করোনা রিপোর্ট বাধ্যতামূলক করল নবান্ন। এর ফলে দেশের মোট ৯টি রাজ্যে যাত্রীদের পশ্চিমবঙ্গে প্রবেশের ক্ষেত্রে করোনা নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক হল। 

শুক্রবার নবান্ন থেকে জারি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘দিল্লি, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাত ও ছত্তিসগড় থেকে পশ্চিমবঙ্গে প্রবেশের ক্ষেত্রে ৭২ ঘণ্টার অনধিক পুরনো করোনা নেগেট রিপোর্ট সঙ্গে থাকা বাধ্যতামূলক।’ এর আগে এই বিধি ছিল শুধু মহারাষ্ট্র, কর্ণাটক, কেরল ও তেলেঙ্গানার জন্য। 

স্বাস্থ্য দফতরের আশঙ্কা, ভিনরাজ্য থেকে সংক্রমিত যাত্রীরা এলে রাজ্যে আরও বাড়তে পারে করোনা। করোনা মোকাবিলায় তাই এই রাজ্যগুলি থেকে পশ্চিমবঙ্গে প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ জারি হল। 

বলে রাখি, শুক্রবার করোনা মোকাবিলায় বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে ডাক পাননি বলে দাবি করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। যদিও ডাক পেয়েছিলেন এদিন বিধিনিষেধ আরোপ হওয়া প্রায় সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরা। 

 

বন্ধ করুন