বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > 'ঘটনার দায় কে নেবে?' শীতলকুচিতে ৪ জনের মৃত্যুতে কমিশনকে দুষলেন চিদম্বরম

শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজনের মৃত্যুর ঘটনা নিয়ে এবার নির্বাচন কমিশনকে দুষলেন কংগ্রেস নেতা পি চিদম্বরম। শনিবার কংগ্রেস নেতা পি চিদম্বরম তাঁর টুইটার হ্যান্ডেলে এই সংক্রান্ত একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, ‘‌ভোটের দিন পুলিশের গুলিতে চারজনের প্রাণ গিয়েছে। এই ধরনের কোনও ঘটনা কয়েক বছরের মধ্যে ঘটেছে কিনা, তা মনে করতে পারছি না।’‌ তিনি আরও লেখেন, ‘‌ এই ঘটনা নিরাপত্তারক্ষী মোতায়েন ও পরিচালনার ক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ব্যর্থতার দিকেই ইঙ্গিত করছে।’‌ তিনি প্রশ্ন তোলেন, এই ঘটনার দায় এখন কে নেবে?

নির্বাচন কমিশনের অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে ডিজিপি, এডিজি (আইন-শৃঙ্খলা) ছাড়াও অন্যান্য আধিকারিকদের অপসারণের বিরুদ্ধে সুর চড়িয়েছিল তৃণমূল। পাশাপাশি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় কেন্দ্রীয় বাহিনী, কোচবিহারের পুলিশ সুপার ও নির্বাচন কমিশনের আধিকারিকদের বিরুদ্ধে এই নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি। এছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবিও জানিয়েছিল তৃণমূল।

এদিন কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় চারজনের। মৃতেদের নিজেদের দলীয় কর্মী বলে দাবি করেছে তৃণমূল। শাসক দলের অভিযোগ, বিনা প্ররোচনায় গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী। যদিও বিজেপির পালটা দাবি, বাহিনীর বিরুদ্ধে প্ররোচনা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার জেরে উত্তেজনা তৈরি হয়। ঘটনায় ইতিমধ্যে প্রাথমিক রিপোর্ট জমা পড়েছে কমিশনে। কমিশন জানিয়েছে, দু'পক্ষের মধ্যে সংঘর্ষ হচ্ছিল। থামাতে গিয়েছিল বাহিনী। সেইসময় কেন্দ্রীয় বাহিনীর অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। আত্মরক্ষার্থে গুলি চালিয়েছে বাহিনী।

বন্ধ করুন