বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নন্দীগ্রামে হার নিশ্চিত জেনেও অন্য আসনে লড়েননি মমতা, কেন? জানালেন মোদী নিজেই
শনিবার হুগলির হরিপালে নির্বাচনী জনসভায় নরেন্দ্র মোদী। 
শনিবার হুগলির হরিপালে নির্বাচনী জনসভায় নরেন্দ্র মোদী। 

নন্দীগ্রামে হার নিশ্চিত জেনেও অন্য আসনে লড়েননি মমতা, কেন? জানালেন মোদী নিজেই

  • মোদীর দাবি, তৃণমূলের ভিতরেরই কিছু লোক মমতা বন্দ্যোপাধ্যায়ের সর্বনাশ করছেন। তিনি বলেন, ‘দিদি তো যারা ওঁর ভাল চান তাদের কথা কম শোনেন। যারা ভুলভাল বোঝায়, তাদের কথায় চলেন উনি।

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের পরাজয় নিশ্চিত জেনেও অন্য জায়গা থেকে তাঁকে লড়তে দেয়নি তৃণমূলের একাংশ। শনিবার দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে এক জনসভা থেকে এমনই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী বলেন, ২ জায়গা থেকে মমতা হারলে রাজনৈতিক দল হিসাবে তৃণমূলের ভবিষ্যৎ অন্ধকারে চলে যাবে। সেকথা ভেবেই তাঁকে আরেক জায়গা থেকে লড়তে দেয়নি দল। 

এদিন মোদী বলেন, নন্দীগ্রামে ভোটের পর তৃণমূলের অন্দরের কিছু বুদ্ধিমান মানুষ বলতে শুরু করেছেন ওখানে গিয়ে ভুল করেছেন মমতা। এমনকী নন্দীগ্রামে হার নিশ্চিত বুঝে তৃণমূলের কিছু লোক ঠিক করে ফেলেছিল মমতাদিদিকে অন্য আসান থেকেও ভোটে দাঁড় করানো হবে। কিছু বুদ্ধিমান লোক দিদিকে তখন বলেন, এটা ওর দ্বিতীয় ভুল হবে। তাঁরা দিদিকে বলেন, যদি দুটো আসনেই দিদি হারেন তাহলে ভবিষ্যতে বাংলায় রাজনৈতিক দল হিসাবে তৃণমূলের গ্রহণযোগ্যতা অন্ধকারে চলে যাবে’। 

মোদীর দাবি, তৃণমূলের ভিতরেরই কিছু লোক মমতা বন্দ্যোপাধ্যায়ের সর্বনাশ করছেন। তিনি বলেন, ‘দিদি তো যারা ওঁর ভাল চান তাদের কথা কম শোনেন। যারা ভুলভাল বোঝায়, তাদের কথায় চলেন উনি। তারাই দিদিকে স্কুটার সমেত নন্দীগ্রামে পাঠিয়েছিলেন। তারাই এখন বাংলা থেকে দিদির বিদায়ের ব্যবস্থা করে দিয়েছেন’।

বলে রাখি, গত বৃহস্পতিবার নন্দীগ্রামে ভোটগ্রহণের পর একাধিক জায়গায় বেনিয়মের অভিযোগ তুলেছিল তৃণমূল। এর পর খবর ছড়ায়, আরও একটি আসন থেকে ভোটে লড়তে পারেন মমতা। কিন্তু পত্রপাঠ সেই সম্ভাবনা খারিজ করে দেন তৃণমূলনেত্রী।

 

বন্ধ করুন