বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রাজ্যে শিক্ষা, কর্মসংস্থানে মুসলিমরা এখনও পিছিয়ে কেন, প্রশ্ন ওয়েইসির
মুর্শিদাবাদে ওয়েইসি
মুর্শিদাবাদে ওয়েইসি

রাজ্যে শিক্ষা, কর্মসংস্থানে মুসলিমরা এখনও পিছিয়ে কেন, প্রশ্ন ওয়েইসির

  • সাগরদীঘি ও জলঙ্গি, এই দুই কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেন ওয়েইসি

‌বাংলায় ভোট প্রচারে এসে তৃণমূল, বিজেপি উভয় দলকেই বিঁধলেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। ছাড়লেন না বাম–কংগ্রেসকেও। এই রাজ্যে ওয়েইসির ভোট ব্যাঙ্ক মুসলিম ভোট। তাই প্রচারে এসে মুসলিম ভোটকেই টানার চেষ্টা করলেন তিনি।

বাংলায় ভোট পর্ব শুরু হয়ে গেলেও এখনও পর্যন্ত সব আসনে প্রার্থীর নাম ঘোষণা করতে পারেননি মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি।এদিন মুর্শিদাবাদের মাত্র দুটি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেন তিনি। এদিন সাগরদীঘি ও জলঙ্গি, এই দুই কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেন ওয়েইসি।এদিন তৃণমূল, বিজেপি, বাম, কংগ্রেস এই চার দলকেই একযোগে আক্রমণ শানালেন ওয়েইসি। এদিন বর্তমান শাসক দল তৃণমূলকে কাঠগড়ায় তুলে ওয়েইসি অভিযোগ তোলেন, কেন এখনও পর্যন্ত এই রাজ্যের মুসলিমরা শিক্ষা ও কর্মসংস্থানের দিক থেকে পিছিয়ে রয়েছে? ‌তৃণমূলের আমলে মুসলিমদের প্রকৃত উন্নয়ন যে হয়নি, সেই অভিযোগই এদিন করেন ওয়েইসি। সেই সঙ্গে দাবি করেন, মিম–ই একমাত্র দল যে মুসলিমদের সব দিক থেকে উন্নতি ঘটাতে পারে।

এর আগে আব্বাস সিদ্দিকির দলের সঙ্গে জোট করে রাজনৈতিক ময়দানে নামার কথা জানিয়েছিলেন আসাদউদ্দিন ওয়েইসি।কিন্তু আব্বাস সিদ্দিকির সঙ্গে ওয়েইসির দুরত্ব তৈরি হয়। সেইসঙ্গে মিমের অনেক নেতাই দল ছেড়ে কেউ তৃণমূলে আবার কেউ অন্য রাজনৈতিক দলে যোগ দিতে থাকে। এরফলে যেভাবে মিম নির্বাচনী প্রচারে ঝাঁপাবে বলে প্রথমে মনে করা হয়েছিল ততটা পারেনি। এদিন রাজ্যে প্রথম পর্বের ভোট হয়ে গেল। মনোনয়নপত্র দাখিলেরও আর হাতে গোনা কয়েকটা দিন বাকি। এই পরিস্থিতিতে তৃণমূল, বিজেপি ও বাম–কংগ্রেস, এই ত্রিমুখী লড়াইয়ের মধ্যে নিজেদের রাজনৈতিক ফয়দা তুলতে ভোটের ময়দানে নামছেন ওয়েইসি।

 

বন্ধ করুন