বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > জেলায় জেলায় প্রার্থী নিয়ে কেন হচ্ছে বিক্ষোভ? দিলীপদের কাছে জবাব চাইলেন শাহ
সোমবার গুয়াহাটিতে অমিত শাহ। 
সোমবার গুয়াহাটিতে অমিত শাহ। 

জেলায় জেলায় প্রার্থী নিয়ে কেন হচ্ছে বিক্ষোভ? দিলীপদের কাছে জবাব চাইলেন শাহ

  • সূত্রের খবর, রাজ্য বিজেপির তরফে জানানো হয়েছে, প্রতিটি কেন্দ্রেই একাধিক ব্যক্তির টিকিট পাওয়ার প্রত্যাশা ছিল। যারা টিকিট পাননি তারাই বিক্ষোভ দেখাচ্ছেন।

কেন বিজেপির প্রার্থী নিয়ে দিকে দিকে ক্ষোভ ছড়িয়েছে কর্মীদের মধ্যেই? সোমবার রাতে কলকাতায় দলের রাজ্য নেতৃত্বের বৈঠকে এই প্রশ্ন করলেন অমিত শাহ। কেন প্রার্থী বাছাইয়ের আগে দলের স্থানীয় কর্মীদের মতামত জানা হয়নি তা নিয়ে প্রশ্ন তুলেছেন শাহ। 

রবিবার বিজেপির দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশিত হতেই দিকে দিকে ছড়িয়েছে বিক্ষোভ। জেলায় জেলায় বিক্ষোভে প্রকাশ্যে চলে এসেছে দলের ভিতরের কোন্দল। এই পরিস্থিতিতে সোমবার পশ্চিমবঙ্গ সফর শেষে গৌহাটি যান অমিত শাহ। সেখান থেকে তাঁর দিল্লি ফেরার কথা ছিল। কিন্তু রাতে কলকাতায় চলে আসেন তিনি। নিউ টাউনের এক পাঁচতারা হোটেলে বৈঠক করেন বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে। সেই বৈঠকে ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, বিএল সন্তোষ, শিবপ্রকাশের মতো নেতারাও। ছিলেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। 

রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনা করে শাহ বোঝার চেষ্টা করেন বিক্ষোভের কারণ। তার পর সমস্যা সমাধানে কী কী করা যেতে পারে তা জানান তিনি। সূত্রের খবর, রাজ্য বিজেপির তরফে জানানো হয়েছে, প্রতিটি কেন্দ্রেই একাধিক ব্যক্তির টিকিট পাওয়ার প্রত্যাশা ছিল। যারা টিকিট পাননি তারাই বিক্ষোভ দেখাচ্ছেন। এই জবাবেও বেশি একটা স্বস্তি পাননি দিলীপ ঘোষরা। সঙ্গে সঙ্গে শাহ প্রশ্ন করেন, তাহলে কি সংগঠনের ওপর নিয়ন্ত্রণ নেই রাজ্য নেতৃত্বের?

 

বন্ধ করুন