বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিজেপির প্রচারে ঝড় তুলতে আগামী সপ্তাহেই বাংলায় আসছেন আদিত্যনাথ
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। ফাইল ছবি
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। ফাইল ছবি

বিজেপির প্রচারে ঝড় তুলতে আগামী সপ্তাহেই বাংলায় আসছেন আদিত্যনাথ

  • বিজেপি সূত্রের খবর, মালদা জেলার ১২টি আসনের মধ্যে ৪টি আসনের ভবিষ্যৎ নির্ধারণ করে আদিবাসী ভোট। এই চার কেন্দ্রকে বিশেষ গুরুত্ব দিচ্ছে তারা।

বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার আগেই রাজ্যজুড়ে প্রচারে ঝড় তুলেছে বিজেপি। প্রায় রোজই রথী মহারথীদের ময়দানে নামাচ্ছে তারা। বৃহস্পতিবারও পশ্চিমবঙ্গে এসেছিলেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। এরই মধ্যে খবর মিলেছে রাজ্যে আসতে চলেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। আগামী মঙ্গলবার মালদায় বিজেপির পরিবর্তন যাত্রায় অংশগ্রহণ করবেন তিনি। 

বৃহস্পতিবারই কলকাতায় ‘লক্ষ্য সোনার বাংলা’ অভিযান শুরু করেছে বিজেপি। তার কয়েকদিন পরই রাজ্যে আসতে চলেছেন আদিত্যনাথ। বিজেপি সূত্রের খবর, মালদা জেলার ১২টি আসনের মধ্যে ৪টি আসনের ভবিষ্যৎ নির্ধারণ করে আদিবাসী ভোট। এই চার কেন্দ্রকে বিশেষ গুরুত্ব দিচ্ছে তারা। আদিত্যনাথকে ময়দানে নামিয়ে চারটি কেন্দ্রে তারা দখল করতে চায়। সেজন্য ইতিমধ্যে ময়দানে নেমে পড়েছেন স্থানীয় বিজেপি নেতারা।

দলের এক নেতা জানিয়েছেন, ‘২০১৬ সালে মালদার আদিবাসী অধ্যুষিত ৪টি কেন্দ্রের মধ্যে সিপিএম ২টি ও কংগ্রেস ১টিতে জিতেছিল। এর পর ২ জন সিপিএম বিধায়ক বিজেপিতে যোগদান করেন। মালদায় আদিত্যনাথের সভায় তৃণমূল ও সিপিএম থেকে আরও মানুষ বিজেপিতে যোগদান করবেন বলে আশা করি।’

পশ্চিমবঙ্গের ক্ষমতা দখলে একযোগে কাজ করছে কেন্দ্রীয় ও রাজ্য বিজেপি। আর ২০২১-এর সমর জিততে কোনও অস্ত্র বাকি রাখতে চায় না তারা। ২০১৯ লোকসভা নির্বাচনে আদিত্যনাথের কপ্টার নামার অনুমতি নিয়ে রাজ্য সরকারের সঙ্গে বিবাদ বেঁধেছিল বিজেপির। এবার কী হয় সেটাই দেখার।

 

বন্ধ করুন