বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Panchayat Vote: পঞ্চায়েত ভোটের ময়দানে এবার হিন্দু মহাসভা, অসুরের মুখ গান্ধীজির আদলে তৈরিতে বিতর্কে থাকা সংগঠন কী বলছে?

Panchayat Vote: পঞ্চায়েত ভোটের ময়দানে এবার হিন্দু মহাসভা, অসুরের মুখ গান্ধীজির আদলে তৈরিতে বিতর্কে থাকা সংগঠন কী বলছে?

হিন্দু মহাসভার রাজ্য সভাপতি হিসাবে নিজেকে দাবি করে চন্দ্রচূড় গোস্বামী তুলে ধরেছেন সংগঠনের অবস্থান।

২০২২ দুর্গাপুজোর সময় কলকাতার কসবার এক এলাকায় পুজো আয়োজন করেছিল হিন্দু মহাসভা। সেই দুর্গাপুজোয় মূর্তিতে অসুরের মুখে গান্ধীজির মুখ বসানো হয়। আর সেই মূর্তি নিয়ে বিতর্কের পারদ ওঠে তুঙ্গে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছিল।

বাংলার পঞ্চায়েত ভোটের রণদামামা বেজে গিয়েছে। ইতিমধ্যেই বাংলার নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গিয়েছে। আগামী ৮ জুলাই পশ্চিমবঙ্গের মাটিতে ভাগ্য পরীক্ষা সমস্ত কয়টি রাজনৈতিক দলের। এরই মাঝে ভোট ময়দানের লড়াইতে নামতে চলেছে হিন্দু মহাসভা। আনন্দবাজার অনলাইনের এক প্রতিবেদনে এমনই তথ্য উঠে এসেছে।

‘আমরা প্রকৃত হিন্দুত্ববাদী দল।’ বলছেন হিন্দু মহাসভার রাজ্য সভাপতি হিসাবে নিজেকে দাবি করা চন্দ্রচূড় গোস্বামী। তিনি বলছেন, তাঁরা যেমন ‘প্রকৃত হিন্দুত্ববাদী দল’, তেমন ‘বিজেপি তা নয়’। উল্লেখ্য, এবারের পঞ্চায়েত ভোটে হিন্দু মহাসভার অংশ নেওয়ার বিষয়ে অগ্রণী ভূমিকা নিয়েছেন চন্দ্রচূড় গোস্বামী। যতদূর জানা গিয়েছে, এই দলের তরফে ‘প্রকৃত হিন্দু’ রাই কেবল প্রার্থী পদ পেতে চলেছেন। তিনি বলছেন, ‘কংগ্রেস, সিপিএম, তৃণমূল, বিজেপি যে কোনও দলের কর্মীও ‘প্রকৃত হিন্দু' হলে আমাদের প্রার্থী হতে পারেন।’ 

উল্লেখ্য, ২০২২ দুর্গাপুজোর সময় কলকাতার কসবার এক এলাকায় পুজো আয়োজন করেছিল হিন্দু মহাসভা। সেই দুর্গাপুজোয় মূর্তিতে অসুরের মুখে গান্ধীজির মুখ বসানো হয়। আর সেই মূর্তি নিয়ে বিতর্কের পারদ ওঠে তুঙ্গে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছিল। সেই হিন্দু মহাসভা এবার পঞ্চায়েত ভোটে। ফলে পশ্চিমবঙ্গের হিন্দুত্ববাদী ভোটে এবার নজর রয়েছে হিন্দু মহাসভার। চন্দ্রচূড় গোস্বামী বলছেন, ইতিমধ্যেি তাঁর সঙ্গে অবেকে যোগাযোগ করতে শুরু করে দিয়েছেন প্রার্থীপদ নিয়ে।

উল্লেখ্য, ২০২১ সালে পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটে খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন চন্দ্রচূড় গোস্বামী। যদিও তিনি 'নির্দল' হিসাবে সেবার দাঁড়িয়েছিলেন। সেই ভোটে লড়াইয়ের ময়দানে ছিল না হিন্দু মহাসভা। তবে ২০২৩ পশ্চিমবঙ্গ পঞ্চায়েত ভোটে হিন্দু মহাসভা থাকছে, বলে দাবি করছেন চন্দ্রচূড় গোস্বামী। এককালে চন্দ্রচূড় ছিলেন বিজেপির প্রথম সারির সদস্যদের নিয়ে তৈরি করা এক কমিটির অন্যতম। তাঁরও লক্ষ্যে ছিল বিজেপির কর্মসূচি মতো ‘সোনার বাংলা’ গড়া। এমনই সমস্ত দাবি করেছেন চন্দ্রচূড়। তবে সেই সমস্ত অধ্যায়কে পিছমনে ফেলে এবারের পঞ্চায়েত ভোটে নামছে হিন্দুমহাসভা। কোন লক্ষ্য নিয়ে এবারের ভোটে লড়বেন? জবাবে চন্দ্রচূড়ের বার্তায় উঠে আসছে,'গোহত্যা নিষিদ্ধ, ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা, ভারতীয় মুদ্রা থেকে গান্ধীর মুখ সরিয়ে নেতাজির মুখ আনার দাবি' কে সঙ্গে নিয়েই তাঁরা ভোটে লড়বেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup