বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা আক্রান্তদের বাড়িতে খাবার,ওষুধ পৌঁছে দিচ্ছেন রূপম ইসলাম ও তাঁর টিম
রূপম ইসলাম .  ছবি সৌজন্যে - ট্যুইটার
রূপম ইসলাম .  ছবি সৌজন্যে - ট্যুইটার

করোনা আক্রান্তদের বাড়িতে খাবার,ওষুধ পৌঁছে দিচ্ছেন রূপম ইসলাম ও তাঁর টিম

 এই কঠিন সময়ে করোনা আক্রান্তদের সাহায্যে এগিয়ে এলেন রূপম ইসলাম এবং তাঁর টিম। নিজেদের উদ্যোগে কলকাতা ও কলকাতার বাইরে করোনা আক্রান্তদের বাড়িতে প্রয়োজনীয় ওষুধ ও খাবার নিজেদের খরচে পৌঁছে দিচ্ছেন টিম রূপম।

দেশে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ কবলে পড়ছে করোনার। প্রাণহানিও হচ্ছে পালা দিয়ে। দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গের পরিস্থিতিও খারাপের দিকে। ইতিমধ্যেই এ রাজ্যেও অক্সিজেন ও বেডের জন্য হাহাকারের শব্দ জোরালো হচ্ছে। অনেকসময় সমস্যা দেখা দিচ্ছে প্রয়োজনীয় ওষুধ ও খাবার জোগাড়ের ক্ষেত্রেও। অর্থনৈতিকভাবে প্রান্তিক সীমানায় বাস করা মানুষদের ক্ষেত্রে এই সমস্যাটা আরও কয়েকগুন বেশি। এহেন পরিস্থিতি করোনা আক্রান্তদের সাহায্য করতে এগিয়ে এলেন রূপম ইসলাম। রূপমের সঙ্গে এই কাজে মদত দিচ্ছেন 'মুক্তক্ষেত্র' এবং 'ফসিল ফোর্স'-এর সদস্যরা।কেবল কলকাতা নয়,কলকাতার বাইরেও খাবার,ওষুধ ইত্যাদি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন রূপম ও তাঁর টিম।এদিনই বাঁকুড়া ও বারাসতের দু'টি কোভিড আক্রান্ত বাড়িতে প্রয়োজনীয় ওষুধ ও খাবার পৌঁছে দিয়েছে টিম রূপম।

মঙ্গলবার সকালেই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট লিখে রূপম জানান যে,'কোভিড আক্রান্ত বাড়ি বা অন্যান্য সমস্যার কারণে যাঁরা ওষুধপত্র,বাজার এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী কিনতে পারছেন না,কমেন্ট বক্সে আমাদের জানান। আপনার এলাকায় আমাদের প্রতিনিধি থাকলে তাঁদের সঙ্গে যোগাযোগ করিয়ে দেব আমরা। তাঁরা আপনার জন্য জিনিষ কিনে বাড়িতে পৌঁছে দিয়ে আসবে।' পোস্টে আবেদনকারীর প্রয়োজন,ঠিকানা ও এলাকার কথাও উল্লেখ করতে বলা হয়েছে। উল্লেখ্য, এই গোটা উদ্যোগ নেওয়ার পিছনে মূল চিন্তাভাবনা ছিল কিন্তু রূপমের স্ত্রী রূপসার। তাঁর কথায়,' এই পরিস্থিতিতে যদি মানুষের পাশে একটু বৃহত্তর স্বার্থে দাঁড়ানো যায় সেটা অনেক বেশি কার্যকর হবে।' পাশাপাশি তিনি ও বলেন যে বর্তমান পৃষ্ঠীটির নিরিখে সবথেকে প্রয়োজন অক্সিজেন এবং বেড। সেসব ব্যবস্থা যখন আমরা করতে পারছি না তাই এই সিদ্ধান্ত। আমরা নিজেরাই উদ্যোগ নিয়ে ফোনে যোগাযোগ করছি। আবেদনকারীর অঞ্চলে টিম রূপমের কোনও সদস্যের বাড়ি থাকলে তাঁর মাধ্যমেই সাহায্য পাঠাচ্ছি আমরা।

 

বন্ধ করুন