বাংলা নিউজ > বায়োস্কোপ > Jubin Nautiyal: ‘খালিস্তানি যোগ!’ জুবিন নটিয়ালকে গ্রেফতারির দাবি নেটপাড়ায়, মুখ খুললেন গায়ক
জুবিন নটিয়াল

Jubin Nautiyal: ‘খালিস্তানি যোগ!’ জুবিন নটিয়ালকে গ্রেফতারির দাবি নেটপাড়ায়, মুখ খুললেন গায়ক

  • Why arrest Jubin Nautiyal tredning on twitter? চণ্ডীগড় পুলিশের 'মোস্ট ওয়ান্টেড' তালিকায় থাকা ক্রিমিন্যাল জয় সিং-এর সঙ্গে নাম জড়ালো জুবিন নটিয়ালের। নেটপাড়ায় গায়ককে গ্রেফতারির দাবি উঠল। 

শনিবার থেকে দিনভর সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিংয়ে ‘অ্যারেস্ট জুবিন নটিয়াল’ হ্যাশট্যাগ। আচমকা কেন ‘রাতা লম্বিয়া’ গায়ককে গ্রেফতারের দাবি তুলছে নেটপাড়া? জুবিনকে ঘিরে এই বিতর্কের নেপথ্যে রয়েছে এক ভাইরাল ফেসবুক পোস্ট। সেই পোস্টে দাবি করা হয়, আগামী ২৩শে সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে কনসার্টে যোগ দেবেন গায়ক, আর সেই সকল অনুষ্ঠানের আয়োজক জয় সিং। নিষিদ্ধ খালিস্তানি আন্দোলনের সঙ্গে সরাসরি যোগ রয়েছে জয় সিং-এর। পাশাপাশি মাদক পাচার, ভিডিয়ো পাইরেসি- সহ আরও অপরাধমূলক কাজকর্মের সঙ্গে যুক্ত এই জয় সিং। পঞ্জাব পুলিশের মোস্ট ওয়ান্টেড ক্রিমিন্যালের মধ্যে একজনের সঙ্গে জুবিনের নাম জড়ানোর জেরেই শুরু বিতর্ক।

গত জুন মাসেই জুবিন নিজে টুইট করে সেপ্টেম্বর-অক্টোবর মাসে ইউএস ট্যুরের কথা জানিয়েছিলেন। সেখানেও উদ্যোক্তা হিসাবে জয় সিং-এর নাম ও নম্বর দেওয়া ছিল। যদিও সেইসময় বিষয়টি নজরে আসেনি কারুর।

সম্প্রতি এক ফেসবুক ইউজার জুবিনের এই কনসার্ট নিয়ে জয় সিং ঘনিষ্ঠের করা একটি পোস্টের স্ক্রিনশট শেয়ার করেন। সেখানে লেখা রয়েছে, 'আমার প্রিয় গায়ক হাউসটোনে অনুষ্ঠান করতে আসছেন। ভালো শোয়ের জন্য অপেক্ষা করতেই হয়। শীঘ্রই শো টাইম জানানো হবে। দারুণ একটা কাজ করেছ জয় সিং। এবার অসাধারণ একটা পারফরম্যান্সের জন্য় অপেক্ষা করতে হচ্ছে।' এই পোস্টটি জয় সিং নিজে শেয়ার করেন! ব্যাস, এরপরই জুবিনকে তুলোধনা শুরু করেন নেটিজেনরা। অনেকেই তাঁকে ‘দেশদ্রোহী’ বলে কটাক্ষ করেন। দেশ-বিরোধী কার্যকলাপের সঙ্গে যুক্ত মানুষদের সঙ্গে শো করে দেশের নাম খারাপ করবেন জুবনি, এমন কথা জানান নেটিজেনরা। অনেকেই সরকারকে কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

বয়কট আর গ্রেফতারির দাবি উঠবার পর রবিবার টুইটারে নিজের সাফাই পেশ করেন জুবিন। অনুরাগীদের উদ্দেশে তিনি লেখেন, ‘আমি আপাতত ট্রাভেল করছি, খুব শীঘ্রই শ্যুটিং শুরু করব, যা আগামী একমাস ধরে জারি থাকবে। দয়া করে কিছু গুজব শুনে মন খারাপ করবেন না। আমি নিজের দেশকে ভালোবাসি। আপনাদের সকলের জন্য অনেক ভালোবাসা’।

জুবিন পরোক্ষাভাবে সাফাই দিয়ে বলেছেন এই কনসার্টে তিনি যোগ দিচ্ছেন না, শ্যুটিং নিয়ে ব্যস্ত থাকবেন তিনি। ইটাইমসের প্রতিবেদনে জানানো হয়েছে এই ট্যুরের এক আয়োজক নিশ্চিত করেছেন বেশ কয়েকদিন আগেই জুবিনের এই ট্যুর বাতিল হয়ে গিয়েছে।

জুবিনের আগে জয় সিং-এর সঙ্গে নাম জড়ানোর বিতর্কে জড়িয়েছিলেন বাঙালি গায়ক অরিজিৎ সিং। ২০১৯ সালে অরিজিৎ-এর সঙ্গে জয় সিং-এর একটি ছবি ভাইরাল হয়েছিল। জয়ের কোম্পানি দ্বারা আয়োজিত এই কনসার্টে গান গেয়েছিলেন অরিজিৎ।

 

 

বন্ধ করুন