বাংলা নিউজ > বায়োস্কোপ > হামেশা বাবিলকে বলি বাবা তোমার থেকে ১০ গুণ বেশি পরিশ্রম করত, ইরফান প্রসঙ্গে সুতপা
ইরফান প্রসঙ্গে স্ত্রী সুতপা
ইরফান প্রসঙ্গে স্ত্রী সুতপা

হামেশা বাবিলকে বলি বাবা তোমার থেকে ১০ গুণ বেশি পরিশ্রম করত, ইরফান প্রসঙ্গে সুতপা

  • প্রয়াত অভিনেতা ইরফান খানের স্ত্রী সুতপা সিকদার বলেছেন যে তাঁর মধ্যে যে ধরনের সততা ছিল, তা তাঁর কথার মাধ্যমে অন্য ব্যক্তির কাছে পৌঁছেছিল।

প্রয়াত অভিনেতা ইরফান খান পত্নী সুতপা সিকদার। সুতপার কথায়, তিনি কখনও কাউকে কর্মক্ষেত্রে এত পরিশ্রম করতে দেখেননি যতটা তাঁর স্বামীকে দেখেছেন। সুতপা আরও অনেক সেলিব্রিটিদের মধ্যে রয়েছেন যারা ডকুমেন্ট-সিরিজ 'তারাদের শেষ তর্পণ'এর একটি পর্বে ইরফান সম্পর্কে কথা বলেছেন।

এপিসোডে হাজির হয়ে সুতপা বলেন, ‘যেভাবে তিনি মানুষের সঙ্গে ব্যবহার করতেন, আমি নিশ্চিত যে প্রত্যেকে তার মধ্যে যে ধরনের সততা ছিল তা বুঝতে পেরেছে, যা তাঁর কথার মাধ্যমে অন্য ব্যক্তির কাছে পৌঁছেছে’।

ইরফানের অনায়াসে অভিনয়ের কথা প্রসঙ্গে সুতপা বলেছেন, ‘মানুষ সবসময় বলত ইরফান সত্যিই অভিনয় করেনি, আমি অসংখ্য মানুষের কাছ থেকে এটা অসংখ্য বার শুনেছি। আমি সবসময় ভাবতাম যদি এত কঠোর পরিশ্রম 'অভিনয় না'-তে চলে যায়, তাহলে অভিনয়ে কতটা পরিশ্রম হবে। আমি আমার সারাজীবনে এমন কাউকে দেখিনি যে এত কঠোর পরিশ্রম করে, এমনকি আমার ছেলেও, যে তার বাবার পথে চলার জন্য প্রস্তুত হচ্ছে। আমাকে জিজ্ঞাসা করে উনি কী করতেন, আমি সবসময় তাকে বলি তোমার বাবা তোমার চেয়ে ১০ গুণ বেশি পরিশ্রম করতেন'।

ইরফানের আংরেজি মিডিয়ামের সহশিল্পী রাধিকা মদন, দীপক ডোবরিয়াল এবং পঙ্কজ ত্রিপাঠি এবং পরিচালক হোমি আদাজানিয়াও ইরফান সম্পর্কে তাদের ভাবনা শেয়ার করেছেন। অরিত্র মুখোপাধ্যায় পরিচালিত এই পর্বে যিশু সেনগুপ্ত, সুজিত সরকার, তিগমাংশু ধুলিয়া, চিকিৎসক চন্দ্রপ্রকাশ দ্বিবেদী, মহেশ ভাট, আনিস বজমি, চন্দন রায় সান্যাল, শৈলেশ আর সিং, সঞ্জয় চৌহান, অজয় ​​ব্রহ্মতাজ, গুনিত মঙ্গা নিকফিল আদভানি, অভিষেক দত্ত, পার্নো মিত্র এবং সঞ্জয় গুপ্ত ইরফান সম্পর্কে কথা বলছেন।

সিরিজটি প্রযোজনা করেছেন নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়। শিবপ্রসাদ বলেন, ‘আমার মনে হচ্ছিল যেন একটা বই পড়ছি, যা আমি কখনোই শেষ করতে চাই না। কারণ শেষটি অনিবার্য সত্যকে তুলে ধরেছিল। ইরফান খান কেবল একজন মহান অভিনেতাই ছিলেন না, একজন প্রকৃত মানুষ ছিলেন এবং তিনি যে আর নেই তা সত্যিই হৃদয় বিদারক'।

সিরিজের দুটো সিজনই হইচইতে বিনামূল্যে স্ট্রিমিং হচ্ছে।

 

 

বন্ধ করুন