অঞ্জন দত্ত (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক Anjan Dutta -অঞ্জন দত্ত)
অঞ্জন দত্ত (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক Anjan Dutta -অঞ্জন দত্ত)

'আমি দায়িত্ববান নাগরিক', করোনা বিতর্কের মাঝে বললেন অঞ্জন

  • করোনাভাইরাস আক্রান্ত দেশ থেকে ফেরার দিন একটি অনুষ্ঠানে যাওয়া নিয়ে তুমুল বিতর্কের মুখে পরিচালক অঞ্জন দত্ত।

করোনাভাইরাস আক্রান্ত দেশ থেকে ফেরার দিন একটি অনুষ্ঠানে যাওয়া নিয়ে তুমুল বিতর্কের মুখে পড়েছেন পরিচালক অঞ্জন দত্ত। তবে তাঁর দাবি, অনুষ্ঠানে গেলেও কারোর সংস্পর্শে আসেননি তিনি। কারোরও সঙ্গে হাতও মেলাননি।

আরও পড়ুন : করোনা কাঁটায় বিদ্ধ টলিউড: বন্ধ ছবির শ্যুটিং থেকে সিনেমা হল

ঘটনাটি ঠিক কী?

গত সোমবার অস্ট্রেলিয়া থেকে ফেরেন অঞ্জন দত্ত। যে দেশে ইতিমধ্যে করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। সেদিন রাতেই শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের একটি অনুষ্ঠানে যান তিনি। তা নিয়েই শুরু হয় বিতর্ক।

আরও পড়ুন : Coronavirus latest update in India: ভারতে করোনার কমিউনিটি ট্রান্সমিশন হয়নি, বিশেষজ্ঞদের আশঙ্কা উড়িয়ে জানাল ICMR

যদিও একটি বৈদ্যুতিন সংবাদমাধ্যমে পরিচালক-অভিনেতা-গায়ক দাবি করেন, বিমানবন্দরে তিনি ও তাঁর ব্যান্ডের সকলের থার্মাল স্ক্রিনিং হয়। সেখানে অস্বাভাবিক কিছু ধরা পড়েনি।

আরও পড়ুন :Coronavirus latest update in India: করোনা সতর্কতার জেরে স্থগিত JEE-Main পরীক্ষা

কিন্তু, তারপরও করোনা আক্রান্ত দেশ থেকে ফিরে কীভাবে একটি জমায়েতে যেতে পারেন অঞ্জন, তা নিয়ে একাধিক মহল প্রশ্ন উঠতে শুরু করে। অনেকের বক্তব্য, অস্ট্রেলিয়া থেকে আগতদের গৃহবন্দি থাকার বিষয়ে কোনও নির্দেশ না তখন না থাকলেও সতর্কতা হিসেবে অনেকেই স্বেচ্ছায় গৃহবন্দি থাকেন। ফলে বিমানবন্দরে স্ক্রিনিংয়ে কোনও উপসর্গ ধরা না পড়লেও তাঁর যে কোনও জমায়েত এড়িয়ে যাওয়াই শ্রেয় ছিল।

আরও পড়ুন : Coronavirus Ration update: করোনা পরিস্থিতির মধ্যে একসঙ্গে ৬ মাসের রেশন তোলা যাবে, জানাল কেন্দ্র

যদিও পরিচালক দাবি করেন, তিনি অনেকটা রাতের দিকে অনুষ্ঠানে গিয়েছিলেন। ফলে সেখানে এমনিতেই লোক কম ছিল। একইসঙ্গে দূরত্ব বজায় রেখে দেখা করেন এবং শুধুমাত্র সৌজন্য বিনিময় সারেন। আর অনুষ্ঠানে যাওয়ার আগে আগে স্যানিটাইজার দিয়ে হাত ধুয়ে নেওয়ার দাবিও করেন অঞ্জন।

আরও পড়ুন : করোনাভাইরাসের জেরে পিছিয়ে গেল ICSE, ISC পরীক্ষা

তিনি আরও জানান, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ১৪ দিনের জন্য তিনি সমস্ত শো বাতিল করেছেন। সেই সময় নিজেকে গৃহবন্দি রাখবেন তিনি। বিদেশ থেকে যাঁরা রাজ্যে ফিরেছেন, তাঁদের গৃহবন্দি থাকার পরামর্শ দিয়ে পরিচালক বলেন, 'আমি রেসপনসিবল নাগরিক।'

বন্ধ করুন