বাংলা নিউজ > বায়োস্কোপ > বায়োপিককে বিতর্ক থেকে দূরে রাখুক প্রিয়াঙ্কা, আলিয়ারা! অনুরোধ জানালেন মা শীলা
প্রিয়াঙ্কা, আলিয়াদের 'অনুরোধ' জানালেন মা শীলা। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
প্রিয়াঙ্কা, আলিয়াদের 'অনুরোধ' জানালেন মা শীলা। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

বায়োপিককে বিতর্ক থেকে দূরে রাখুক প্রিয়াঙ্কা, আলিয়ারা! অনুরোধ জানালেন মা শীলা

  • ফের চর্চায় বিতর্কিত ধর্মগুরু ওশো-র প্রাক্তন প্রধান সহযোগী মা আনন্দ শিলা।তৈরি হতে চলেছে তাঁর দু'টি বায়োপিক। মা শীলার পরামর্শ, বলা ভালো অনুরোধ যে নির্মাতারা যেন এই সিনেমায় বিতর্কিত কিছু না দেখায়।

ফের চর্চায় বিতর্কিত ধর্মগুরু ওশো-র প্রাক্তন প্রধান সহযোগী মা আনন্দ শিলা।'ফ্রি সেক্স'-এ বিশ্বাসী ওশো ওরফে রজনীশ ওরফে শ্রী চন্দ্রমোহন জৈন ছিলেন অন্যতম বিতর্কিত এক ব্যক্তিত্ব। ‘সম্ভোগেই মুক্তি’— বাণীতে সাতের দশকে পুরো পৃথিবীকে চমকে দিয়েছিলেন ওশো। নিজেকে 'স্পিরিচুয়াল প্লে বয়' বলেও উল্লেখ করতেন। তাঁর আশ্রমে চলত আবাধ যৌনতা। সেই ওশোরই ব্যক্তিগত সচিব ছিলেন শীলা।কীভাবে গুজরাটের এক সাধারণ মেয়ে হয়ে উঠেছিলেন ওশোর ব্যক্তিগত সচিব সেইসব নিয়ে তৈরি হতে চলেছে তাঁর বায়োপিক। খবর, প্রধান ভূমিকায় থাকছেন প্রিয়াঙ্কা চোপড়া। জোর গুঞ্জন, একই বিষয়ে আরও একটি প্রোজেক্টে মুখ্যভূমিকায় দর্শকদের সামনে হাজির হবেন আলিয়া ভাট। সম্প্রতি, এক সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা, আলিয়াদের উদ্দেশে মা শীলার পরামর্শ, বলা ভালো অনুরোধ যে তাঁরা যেন এই সিনেমায় বিতর্কিত কিছু না দেখায়। অর্থাৎ মা শীলার জীবনে বিতর্কিত অধ্যায় দূরে সরিয়ে রেখেই যেন তৈরি হয় এই বায়োপিক।

একটি জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মে 'ওয়াইল্ড ওয়াইল্ড ওয়েস্ট' তথ্যচিত্রটি স্ট্রিমিং শুরু হওয়ার পরপরই ফের একবার চর্চায় উঠে আসেন মা আনন্দ শিলা। বিতর্কিত ধর্মগুরু ওশো -র এই প্রাক্তন প্রধান সহযোগীর ওপর তৈরি হয়েছে নতুন তথ্যচিত্র।নাম,' সার্চিং ফর শিলা',যার প্রযোজনার দায়িত্বে রয়েছেন ' কাপুর অ্যান্ড সন্স' ছবি খ্যাত পরিচালক সকুন বাত্রা। তাঁর বায়োপিকে শীর্ষ ভূমিকায় পছন্দের অভিনেত্রীর প্রসঙ্গে বলতে গিয়ে মা শিলা বলেছিলেন,'আমি অত্যন্ত কাঁচা এই বিষয়ে।তবে একটা কথা বলব যে জীবনভর আমি যতটা পেরেছি সহজ থেকেছি ও স্বতঃস্ফূর্তভাবে সব কাজ করেছি'।

মজার কথা মা শীলা মানেই বিতর্কের অন্য নাম। ১৯৮৪ সালে আমেরিকার ওরেগ প্রদেশে বায়োটেরর অ্যাটাকে দোষি প্রমাণিত হন তিনি। জেল হয় তাঁর। এছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্রের সালাদ বার ও রেস্তোরাঁয় বিষ মেশানোর অভিযোগ ওঠে তাঁর ওপর। সেই সময় শীলার দিক থেকে মুখ ফিরিয়ে নেন রজনীশও। জোর গুঞ্জন, এইসব বিতর্ককে কেন্দ্রে রেখেই তৈরি হবে এই বায়োপিক। মা শীলা অবশ্য জানিয়েছেন ছবিতে যদি তাঁর বিতর্কিত দিকটি ফুটিয়ে তোলা মুখ্য বিষয় হয়, তাহলে তিনি বুঝবেন যে তাঁকে ওভাবেই ছবি নির্মাতারা মনে রেখেছে।

 

বন্ধ করুন