বাংলা নিউজ > বায়োস্কোপ > ফের নক্ষত্রপতন! মাত্র ৪৭ বছরেই চলে গেলেন জনপ্রিয় মরাঠি সংগীত পরিচালক
প্রয়াত নরেন্দ্র ভিড়ে 
প্রয়াত নরেন্দ্র ভিড়ে 

ফের নক্ষত্রপতন! মাত্র ৪৭ বছরেই চলে গেলেন জনপ্রিয় মরাঠি সংগীত পরিচালক

  • প্রয়াত ‘মুলশি প্যাটার্ন’ খ্যাত সংগীত পরিচালক নরেন্দ্র ভিড়ে। 

অন্তিম পর্বে এসেও ২০২০ সালে বিনো দুনিয়াতে মৃত্যু মিছিল অব্যাহত রয়েছে। এবার চলে গেলেন মরাঠি সংগীতের দুনিয়ার অন্যতম তারকা নরেন্দ্র ভিড়ে। বৃহস্পতিবার পুনের বাসভবনে আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই সংগীত পরিচালকের। বয়স হয়েছিল মাত্র ৪৭ বছর। তিনি রেখে গেলেন মা-বাবা, স্ত্রী এবং দুই সন্তানকে। 

পেশায় সিভিল ইঞ্জিনিয়ার ছিলেন নরেন্দ্র ভিড়ে, তবে মিউজিক ছিল তাঁর নেশা। আট থেকে আশি- সব বসয়ীদের মধ্যে সমান জনপ্রিয় ছিল তাঁর গান। ছবি থেকে রঙ্গমঞ্চ সর্বত্রই অবাধ বিচরণ ছিল তাঁর, 'মুলসি প্যাটার্ন' ছবির মিউজিক ডিরেক্টর হিসাবেই তিনি সর্বাধিক পরিচিত। এছাড়াও ‘দেওল ব্যান্ড’, ‘বায়োস্কোপ’,'পেয়িং গোস্ট'-এর মতো অজস্র নাটকের সঙ্গীতের দায়িত্বভার সামলেছেন তিনি। 

উস্তাদ মহম্মদ হুসেন খান,স্বররাজ ছোটে গন্ধর্বের কাছে ভারতীয় শাস্ত্রীয় সংগীতের তালিম নিয়েছিলেন নরেন্দ্র ভিড়ে। পাশাপাশি হেমন্ত গোড়বোলের কাছে পাশ্চাত্য সংগীতের শিক্ষা নিয়েছিলেন। 

নিজের দীর্ঘ মিউজিক্যাল কেরিয়ারে জি গৌরব পুরস্কার, রাজ্য নাট্য সম্মান,শ্রীকান্ত ঠাকরে পুরস্কারসহ একাধিক সন্মানে ভূষিত হয়েছেন নরেন্দ্র ভিড়ে। ‘সরসেনাপতি হামবিররাও’ ছবিতেই শেষবার শোনা যাবে নরেন্দ্র ভিড়ের মিউজিক। মুক্তির অপেক্ষায় রয়েছে এই ছবি।

বন্ধ করুন